দ্বিতীয়দিনে চট্টগ্রামের পাহাড়তলীতে ৩০৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের পাহাড়তলী জোড় ডেবার দক্ষিণ-পশ্চিম পাড় ও তৎসংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ৭৫২ জনের দখলে থাকা ৩০৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ।  সোমবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়।  এসময় প্রায় ১.১২ একর জমি উদ্ধার করা হয়।
উচ্ছেদকালে বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা, ডিইএন-২, এইও, চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশের ৩৫ জন, ডবলমুরিং থানার ১৬ জন, সিটি এসবির পাঁচজন, ছয় জনের মোবাইল টিম, জিআরপির ১৭ জন, আরএনবির ২০ জন ও জিআরপি (ডিবি) তিনজন সদস্য উপস্থিত ছিলেন।
এর আগে গতকাল রবিবার জোর ডেবা এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে ৪৭৫ জন অবৈধ দখলদারের কবলে থাকা দশমিক ৭৮ একর জায়গা উদ্ধার করা হয়।
চট্টগ্রাম বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম জানান, দীর্ঘদিন ধরে পাহাড়তলীর জোড় ডেবা এলাকায় রেলের জায়গাগুলো একশ্রেণির মানুষ দখলে রেখেছিল।  তাদেরকে বেশ কয়েকবার উচ্ছেদের নোটিশ দেয়া হলেও কেউ সরেনি।  যে কারণে আমরা দ্বিতীয়দিনের মতো সেখানে অভিযান চালিয়েছি।  এসময় সেমিপাকা, টিনেশড ও ঝুপড়ি ঘর মিলিয়ে ৩০৬টি স্থাপনা গুঁড়িয়ে দিয়ে জায়গাগুলো খালি করা হয়েছে।  ৭৫২ জন দখলদারের কবল থেকে এক দশমিক ১২ একর জায়গা উদ্ধার করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএস