দিনব্যাপী নানান কর্মসূচিতে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন স্পৃহা’র

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
‘নিরাপদ রক্ত, জীবন বাঁচায়’- প্রতিপাদ্যে দিনব্যাপি নানান কর্মসূচিতে বিশ্ব রক্ত দাতা দিবস উদযাপন করেছে দক্ষিণ কাট্টলীর সামাজিক সংগঠন স্পৃহা ব্লাড ডোনেশন সোসাইটি।  নগরের হালিশহর আই­ব্লকে এই উপলক্ষে সংগঠনটি আয়োজন করে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও আলোচনা সভার।
সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. জমির আলমের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. ইদ্রিস আলম মনা।  দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রাম মা-শিশু ও জেনারেল হাসপাতালের পরিচালনা পর্ষদের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. আরিফুল আমিন।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কলকারখানা প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিদপ্তরের সাবেক উপ-মহাপরিদর্শক মো. আব্দুল হাই খান, ডা. এম এ হান্নান, পপুলার জনকল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মো. আব্দুল জলিল, স্পৃহা’র উপদেষ্টা ডা. জিতেন চন্দ্র শীল, মো. ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হোসেন সিয়াম, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. বেলাল চৌধুরী, নির্বাহী সদস্য মো. আলমগীর হোসেন, বাবলু দেবনাথ, নয়ন সরকার, আব্দুল আলিম সানি, ইয়াকুব আলী শাওন, জাহিদ মিয়া প্রভেল প্রমুখ।
অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, সামান্য পরিমাণ রক্তদানের মাধ্যমে একটি জীবন বাঁচানো নিঃসন্দেহে মহৎ কাজ।  নিয়মিত রক্তদান করা একটি ভালো অভ্যাস।  রক্তদান করা কোনো দুঃসাহসিক বা অসম্ভব কাজ নয়।  বরং এর জন্য একটি সুন্দর মন থাকাই যথেষ্ট।  রক্তদানে শরীরের কোনো ক্ষতি হয় না বরং নিয়মিত রক্তদান করলে বেশকিছু উপকারও পাওয়া যায়।

ডিসি/এসআইকে/এমএসএ