উত্তর কাট্টলীর সেই ভবন মালিকের জামিন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
গ্যাসলাইন লিকেজ থেকে আগুন লেগে হতাহতের ঘটনায় নগরের আকবরশাহ থানাধীন উত্তর কাট্টলীর সেই ভবন মালিক মমতাজ মিয়ার (৫৭) জামিন মঞ্জুর করেছেন আদালত।
বৃহস্পতিবার (৪ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে বুধবার (৩ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে তিন দিনের রিমান্ড আবেদন করা হলে শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। গত মঙ্গলবার এ ঘটনায় দুইজনকে আসামি করে নগরের আকবর শাহ থানায় মামলা দায়ের করেছেন সাজেদা বেগমের স্বামী মো. জামাল শেখ। মামলায় আসামি করা হয়- বাড়ির মালিক মমতাজ মিয়া ও বাড়ির ইনচার্জ, মালিকের শ্যালক বখতিয়ার উদ্দিন চৌধুরীকে।
আকবরশাহ থানার জিআরও উপপরিদর্শক ( এসআই) আজহার জানান, ভবন মালিক মমতাজ মিয়াকে একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। আদালতে মমতাজ মিয়ার পক্ষে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন।
সোমবার (১ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধ হয়। গত মঙ্গলবার (২ নভেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সাজেদা বেগম মারা যান। ৮৫ শতাংশ শরীর দগ্ধ হয়েছিল তার। বর্তমানে হাসপাতালে একই পরিবারের আরও ৪ জন চিকিৎসাধীন রয়েছেন।
ওই পরিবারের প্রধান জামাল শেখ বাংলানিউজকে জানান, মশা মারার ইলেকট্রিক ব্যাটের সুইচ অন করে মশা মারতেই যে স্পার্ক করেছে তা থেকে ঘরে জমে থাকা গ্যাস ধপ করে জ্বলে ওঠে। বাসায় গ্যাসের গন্ধ পেয়ে ভবন মালিককে জানালেও গাফিলতি করে মেরামতের উদ্যোগ নেননি।

ডিসি/এসআইকে/আরসি