নিত্যপণ্যের ঊর্ধ্বগতির মূল কারণ আওয়ামী সিন্ডিকেট : ডা. শাহাদাত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
দ্রব্যমূল্যসহ নিত্যপণ্যের ঊর্ধ্বগতির মূল কারণ আওয়ামী লীগের দলীয় সিন্ডিকেট বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।
শনিবার (২ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম নগরের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ফিরোজ শাহ তাফছিরুন্নেছা ফাউন্ডেশনের উদ্যোগে গরিব, অসহায় পরিবারের মধ্যে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ডা. শাহাদাত হোসেন বলেন, প্রতিদিনই বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য।  সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টেনে ধরতে।  এই ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না।  সাধারণ মানুষ আজ অসহায়ভাবে জীবন যাপন করছে।  এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা সাধারণ মানুষের অসহায়ত্বের কথা ভাবছে না।  তারা ভাবছে কিভাবে ক্ষমতায় টিকে থাকবে।  সর্বক্ষেত্রে দুর্নীতিবাজদের কারণে আজ দেশের বেহাল অবস্থা।  কোনো কিছুই সরকারের নিয়ন্ত্রণে নেই।  দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির মূল হোতা আওয়ামী সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, এই জুলুমবাজ সরকার যতদিন পর্যন্ত ক্ষমতায় টিকে থাকবে ততদিন পর্যন্ত এই দেশের সাধারণ মানুষ দুর্ভোগে থাকবে।  এই সরকারের সর্বক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি, দুঃশাসনে জনগণ আজ দিশেহারা।
আকবরশাহ থানা বিএনপির সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার সেলিমের সভাপতিত্বে এবং আকবরশাহ থানা বিএনপি’র সহ-সভাপতি ও ফাউন্ডেশনের সভাপতি খাজা মাইনুদ্দিনের সার্বিক সহযোগিতায় ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ, সীতাকুণ্ড উপজেলা বিএনপির আহ্বায়ক ইসাক কাদের চৌধুরী, আকবরশাহ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাইন উদ্দিন চৌধুরী মাইনু, সহ-সভাপতি খাজা মাইনুদ্দিন, শহীদ উল্লাহ ভূঁইয়া, ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সভাপতি জমির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান চৌধুরী প্রমুখ।

ডিসি/এসআইকে/আরসি