জিইসি-একে খান সড়কে যান চলাচল বন্ধ ঘোষণা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
অনির্দিষ্টকাল পর্যন্ত চট্টগ্রাম নগরীর জিইসি থেকে একে খানমুখী সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে।  জাকির হোসেন রোডের ঝাউতলা কালভার্ট নির্মাণকাজের জন্য এই সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।  শুক্রবার (১৩ মে) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়।  ইতোমধ্যে ঠিকাদার ব্রিজের জন্য সড়ক কাটার কাজও শুরু করেছে।
বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানায় সিএমপি।  এ সময়ে সব ধরনের যানবাহন চলাচল করবে আকবরশাহ মোড়/পাঞ্জাবি লেইন/ওয়ারলেস মোড় (মুরগির ফার্ম) হয়ে আমবাগান, টাইগারপাস রোডে।
অন্যদিকে জিইসি থেকে একে খানমুখী ভারী যানবাহন ব্যবহার করবে টাইগারপাস ও আমবাগান রোড।  তবে হালকাযানের ক্ষেত্রে জরুরি প্রয়োজনে ব্যবহার করা যাবে জিইসি থেকে একে খানমুখী সড়ক।
এদিক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ থেকে জানানো হয়েছে, ওই সড়কে কালভার্ট নির্মাণকাজ শুরু করতে আগেই সিএমপির ট্রাফিক বিভাগে চিঠি দেওয়া হয়েছিল।  তখন সিএমপির পক্ষ থেকে ঈদের পরে কাজ শুরু করার অনুরোধ জানানো হয়।  সড়কটি ব্যস্ততম হওয়ায় দুই থেকে তিন মাসের মধ্যেই মূল কাজ শেষের তাগাদা দেওয়া হয়েছে ঠিকাদারকে।

ডিসি/এসআইকে/আরএআর