আকবরশাহ’য় পাহাড় কাটার সময় গ্রেফতার ১, মামলায় আসামি সভাপতি-সম্পাদক

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে পাহাড় কাটার সময় লেকভিউ হাউজিং সোসাইটির সুপারভাইজার তপন কান্তি বড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ।  রবিবার (১৭ জুলাই) দুপুর ১২ টার দিকে আকবরশাহ থানাধীন ওই হাউজিং এলাকায় অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।
আটকের পর তপন কান্তি বড়ুয়াসহ লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিনকে আসামি করে মামলা করা হয়।
মামলা করেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন।  মামলায় তপন কান্তি বড়ুয়াকে গ্রেফতার দেখানো হয়েছে।
তপন কান্তি বড়ুয়া লেকভিউ হাউজিং সোসাইটির সুপারভাইজার হিসেবে কর্মরত।  তিনি পাঁচলাইশ থানাধীন মুরাপদপুর প্রবর্তক পল্লী-১০ এর লোকপ্রিয় কুঠিরের বিমল কান্তিু বড়ুয়ার ছেলে।
অভিযানে অংশ নেওয়া পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মনির হোসেন বলেন, অভিযানে গিয়ে পাহাড় কাটার সত্যতা পেয়ে পুলিশের সহযোগিতায় তপন কান্তিকে গ্রেফতার করা হয়।  তিনি পাহাড় কাটা তদারকি করছিলেন।  আটকের পর তিনি স্বীকার করেছেন লেকভিউ হাউজিংয়ের সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে পাহাড় কাটছিলেন।
পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, অবকাঠামোগত উন্নয়নের নামে আনুমানিক ৩০ ফুট দৈর্ঘ্যের ও ৩০ ফুট প্রস্থের এবং ১০ ফুট উচ্চতার পাহাড় কেটে পরিবেশের ক্ষতি করে লেকভিউ হাউজিং সোসাইটি কর্তৃপক্ষ।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর বলেন, ফয়’স লেকের পিছনের পাহাড় কাটার অভিযোগে ৩ জনের নামে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।  ঘটনাস্থল সরেজমিন পরিদর্শনে গিয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা একজনকে আটক করে থানায় নিয়ে আসেন।  

ডিসি/এসআইকে/আরসি