আল-আমীন হাসপাতালে ‘ডেঙ্গু রোগী ব্যবস্থাপনা’ বিষয়ক কর্মশালা

কাট্টলী বার্তা ডেস্ক >>>
চট্টগ্রাম নগরের একে খান এলাকায় অবস্থিত আল-আমীন হাসপাতাল অ্যাণ্ড ডায়াগনস্টিক সেন্টার এর উদ্যোগে ‘ডেঙ্গু রোগী ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর ২টা থেকে হাসপাতাল চত্ত্বরে মেডিকেল প্রেকটিশনারদের জন্য এই কর্মশালার আয়োজন করা হয়।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ইউসুফ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় ‘ডেঙ্গু রোগীর লক্ষণ ও চিকিৎসা’ বিষয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাইফুদ্দীন মাহমুদ। সার্জিক্যাল রোগীর ব্যবস্থাপনা বিষয়ে বক্তব্য রাখেন আল-আমীন হাসপাতালের চেয়ারম্যান বিশিষ্ট সার্জারী বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোখলেছুর রহমান। হাসপাতালের সেবা কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন ডাইরেক্টর (ইনডোর সার্ভিস) ডা. মুহাম্মদ শাহাদাত হোসাইন।
কর্মশালায় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ইউসুফ চৌধুরী বলেন, আল-আমীন হাসপাতাল অ্যাণ্ড ডায়াগনস্টিক সেন্টার তুলনামূলক কমখরচে মানসম্মত চিকিৎসা সেবা দিয়ে এই অঞ্চলের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করেছে। আমরা চিকিৎসা সেবাকে ব্যবসা হিসেবে বিবেচনা না করে স্রষ্টার সৃষ্টির সেবা হিসেবে প্রাধান্য দিয়ে থাকি। ভবিষ্যতে আরো আন্তরিকতা দিয়ে অধিকতর মানসম্মত চিকিৎসা সেবা প্রদানে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে আমরা বদ্ধপরিকর।
তিনি আরো বলেন, সামাজিক দায়বদ্ধতায় মেডিকেল প্রেকটিশনারদের দক্ষতা বৃদ্ধির জন্য আমরা এধরনের কর্মশালা করে থাকি। এতে তৃণমূল পর্যায়ের চিকিৎসা সেবা প্রদানকারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির সাথে সাথে সাধারণ জনগণ স্বাস্থ্যসেবা নিতে গিয়ে উপকৃত হবেন।
অংশগ্রহণকারী মেডিকেল প্রেকটিশনাররা এ ধরনের কর্মশালার আয়োজন করায় আল-আমীন হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে আল-আমীন হাসপাতাল কর্তৃপক্ষ তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

ডিসি/এসআইকে/আরসি