উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের স্মরণ সভা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
‘বাঙালি জাতিকে দমিয়ে রাখতে বছরের পর বছর, যুগের পর যুগ অনেক ষড়যন্ত্র হয়েছে। জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচিত হয়েছে। এখনো সেই ষড়যন্ত্র-অপপ্রচার অব্যাহত রেখেছে খুনীদের বংশধরেরা। কারণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সবাইকে হত্যা করা গেলেও ভাগ্যক্রমে বেঁচে যাওয়া তাঁর দুই কন্যা ও তাদের পরিবার যুগের পর যুগ পিছিয়ে থাকা বাংলাদেশ অর্থনৈতিকভাবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত করেছে। বিশ্ব দরবারে মর্যাদার আসনে বসিয়েছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এই উত্থান ও উন্নয়ন ষড়যন্ত্রকারীদের সহ্য হচ্ছে না। তাই তাঁকে এবং তাঁর পরিবারকে নিশ্চিহ্ন করার লক্ষ্যে ষড়যন্ত্রকারীরা দেশে-বিদেশে অপপ্রচার এবং বিদেশীদের ঘাড়ে চেপে বাংলাদেশ দখল নিতে চায়। বঙ্গবন্ধু ও তাঁর দল আওয়ামী লীগকেও নিশ্চিহ্ন করতে চায়। তাদের এই ষড়যন্ত্র কোনোভাবেই সফল হতে দেয়া যাবে না। জাতীয় শোক দিবসে তাই ষড়যন্ত্রকারীদের প্রতিহত করাই আমাদের অঙ্গীকার এবং তৃণমূল নেতা-কর্মীদের কাছে আহ্বান’।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহত শহীদদের স্মরণে শুক্রবার (২৫ আগস্ট) ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় এসব কথা বলেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৪ আসনের মাননীয় সংসদ সদস্য দিদারুল আলম।
ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক সৈয়দ সরোয়ার মোর্শেদ কচি’র সভাপতিত্বে অনুষ্ঠিত এবং যুগ্ম আহ্বায়ক মো. এরশাদ মামুনের সঞ্চালনায় সম্পন্ন সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর তছলিমা নুরজাহান রুবি, পাহাড়তলী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নিয়াজ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর আহমেদ মাসুম, আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লোকমান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, আকবরশাহ থানা শ্রমিক লীগের সভাপতি মো. জমির উদ্দিন মাসুদ, সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক সুমন, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল ওয়াজেদ খান রাজিবসহ যুবলীগ নেতা মো. নুর নবী মারুফ, মীর আহমদ খোকন, স্বেচ্ছাসেবক লীগের মোশারফ হোসেন ছোটন, আকবরশাহ থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল সিদ্দীকিসহ উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ,, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের সরব উপস্থিতি ছিল।

ডিসি/এসআইকে/আরএআর