যুদ্ধাপরাধ মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ যুদ্ধাপরাধ মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামির মৃত্যু হয়েছে।  তার নাম মোসলেম উদ্দিন প্রধান (৬৮)।  তিনি কিশোরগঞ্জের নিকলী উপজেলার কামারহাটি এলাকার লাবু শেখের ছেলে।  শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকালে কারাগার থেকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।  কাশিমপুর কেন্দ্রীয় কারাগার সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আবু সায়েম জানান, ফাঁসির দণ্ডপ্রাপ্ত কয়েদি মোসলেম উদ্দিন প্রধান শুক্রবার সকালে কারাগারের ভেতর হঠাৎ বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন।  এসময় তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।  পরে উন্নত চিকিৎসার জন্য তাকে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, সকালে আসামি মোসলেম উদ্দিন প্রধানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।
জেলার আরও জানান, যুদ্ধাপরাধ মামলায় মোসলেম ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন।  ২০১৭ সাল থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন।  মোসলেম দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন।

ডিসি/এসআইকে/এমএসএ