গোপালগঞ্জসহ দক্ষিণের ৮ জেলায় লোডশেডিং নেই

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
গোপালগঞ্জসহ দক্ষিণের ৮ জেলা লোডশেডিং-মুক্ত রয়েছে। লোডশেডিংয়ের আওতামুক্ত এই ৮টি জেলা হলো- গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি ও বরগুনা।
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) লিমিটেড মঙ্গলবার রাতে বুধবারের (২০ জুলাই) লোডশেডিংয়ের যে শিডিউল প্রকাশ করেছে, সেখানে এই ৮ জেলার নাম নেই।
বুধবার বিকেলে ওজোপাডিকোর উপ-সহকারী প্রকৌশলী (সেন্ট্রাল রুম) শুভ্র সরকার বলেন, গোপালগঞ্জসহ ৮ জেলায় লোডশেডিং হবে না বলে তালিকায় আমরা নাম দেইনি।
একটি বিশেষ সূত্রে জানা গেছে, ১ হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন দেশের সবচেয়ে বড় ও সর্বাধুনিক প্রযুক্তির পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র থেকে লোডশেডিং-মুক্ত ৮টি জেলায় বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।  এ কারণে এ জেলাগুলোতে বিদ্যুতের ঘাটতি নেই।
ওজোপাডিকো সূত্রে জানা গেছে, ওজোপাডিকো দক্ষিণাঞ্চলের ২১টি জেলা শহর ও ২০টি উপজেলায় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করে থাকে।  ২১টি জেলা শহর হলো- খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, যশোর, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর।
ওজোপাডিকো’র বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যক্রম পরিচালনা করা ২০টি উপজেলা হলো- ফুলতলা, মোংলা, কালিগঞ্জ, কোটচাঁদপুর, মহেশপুর, শৈলকুপা, আলমডাঙ্গা, ভেড়ামারা ও কুমারখালী।  এছাড়া পাংশা, গোয়ালন্দ, মধুখালী, সদরপুর ও ভাঙ্গা।  বরিশাল বিভাগের ভান্ডারিয়া, বোরহানউদ্দিন, নলসিটি, কাঁঠালিয়া, চরফ্যাশন ও মনপুরা উপজেলা।
এই ২১ জেলায় তাদের গ্রাহক রয়েছে প্রায় ১৪ লাখ ২৮ হাজার।  এর মধ্যে খুলনায় গ্রাহক আছে প্রায় ২ লাখ ৪৫ হাজার।

ডিসি/এসআইকে/এমএসএ