দাবি স্পষ্ট- সরকারকে পদত্যাগ করতে হবে : ফখরল

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আবারো ভিন্ন আঙ্গিকে একদলীয় শাসন ব্যবস্থা বিএনপির ওপর চাপিয়ে দিতে চাছেন। এটা কোনো কিছুতেই মেনে নেওয়া হবে না বলে হুঁশিয়ারি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরল ইসলাম আলমগীর।
তিনি বলেন, আমাদের দাবি স্পষ্ট। জাতীয় নির্বাচনের আগে বর্তমান নির্যাতনকারী সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করে একটি অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে।
রবিবার (৯ জুলাই) বিকেল ৬ টায় সিলেটের সরকারি আলিয়া মাদরাসা মাঠে জাতীয়তাবাদী যুবদল, স্বেছাসেবক দল ও ছাত্রদল আয়োজিত তারণ্যের সমাবেশে ফখরল এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমাদের দেশের রাজনৈতিক সংস্কৃতির একটি অংশ হলো নির্বাচনের আগে নির্দলীয় সরকার গঠন করা। এরপর সেই নির্দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন দেওয়া। কিন্তু আওয়ামী লীগ পরপর দুটি নির্বাচনেই মানুষকে বোকা বানিয়েছে। এবার আর সেই সুযোগ হবে না। সরকারকে বিদায় নেওয়া ছাড়া আর কোনো পথ নেই।
মির্জা ফখরল বলেন, ১২ জুলাই ঢাকায় হবে তারণ্যের সমাবেশ। সেই সমাবেশ থেকে দেশকে নতুন করে পুনরদ্ধারের ঘোষণা আসবে। সবাইকে একযোগে মাঠে নামতে হবে। আমরা মাঠে নামলে সরকার পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বাধ্য হবে।
সমাবেশে সভাপতিত্ব করেন স্বেছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী। প্রধান বক্তার বক্তব্য দেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। বিশেষ বক্তার বক্তব্য দেন জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। সমাবেশ সঞ্চালনা করেন যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।
বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

ডিসি/এসআইকে/এমএসএ