বিএনপির সমাবেশ শেষে বাগেরহাট থেকে সব রুটে বাস চলাচল শুরু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বাগেরহাটে বাস চলাচল শুরু হয়েছে। বন্ধের ৩৬ ঘণ্টা পর শনিবার (২২ অক্টোবর) বিকেল ৫টা থেকে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও স্থানীয় সব রুটে বাস ছেড়ে গেছে। বিএনপির সমাবেশকে ঘিরে যানবাহন বন্ধ করে দেয়ার পর দলটির সমাবেশ শেষে চালু করা হয় সকল রুটের পরিবহনগুলো।
তবে মহাসড়কে অবৈধ যান চলচল বন্ধের দাবিতে বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও বাগেরহাট মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে শুক্রবার (২১ অক্টোবর) ভোর ৬টা থেকে সবধরনের বাস চলাচল বন্ধ রাখে বলে জানায় স্থানীয় পরিবহন ব্যবসায়ীরা। তবে নাম প্রকাশে অনিচ্ছুক অনেক পরিবহনমালিকই স্বীকার করেছেন রাজনৈতিক ও প্রশাসনিক চাপে তারা পরিবহন চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়েছে।
বাস ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েন সাধারন মানুষ। বিএনপির দাবি, খুলনার সমাবেশ পণ্ড করতেই এ ধর্মঘট ডাকা হয়।
বাগেরহাট জেলা শ্রমিক লীগের সভাপতি রেজাউর রহমান মন্টু জানান, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলের প্রতিবাদে মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।
বাগেরহাট আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি বলেন, প্রশাসনের আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে সব রুটে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ