বিএনপি থেকে অব্যাহতি পেলেন কুমিল্লার মেয়র সাক্কু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
কুমিল্লা সিটি কর্পোরেশনের টানা দুইবারের মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দিয়েছে দলের কেন্দ্রীয় কমিটি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৮ অক্টোবর মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেয় বিএনপির কেন্দ্রীয় কমিটি। সেখানে বলা হয়, দলের বৈঠকে অনুপস্থিত থাকার কারণ দর্শানোর নোটিশের লিখিত জবাব মনঃপুত হয়নি। আর দীর্ঘ দেড় মাসেরও বেশি সময় পর বিষয়টি জানাজানি হলে দলীয় অঙ্গনে চলছে আলোচনা-সমালোচনা।
এ বিষয়ে কুমিল্লা শহর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আক্কাস আলী বলেন, মেয়র সাক্কু এমন কোনো অপরাধ করেননি, যার কারণে তাকে বহিষ্কার করতে হবে। তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।
এ বিষয়ে মনিরুল হক সাক্কু বলেন, কাজ করলে ভুল হবেই। মহাসচিব আমার চিঠি পেয়ে পাঁচ মিনিটের মত চুপ করে বসেছিলেন।
নাম প্রকাশে অনিচ্ছুক দলের সিনিয়র ও দায়িত্বশীল একজন নেতা জানান, কুমিল্লা নগরীতে বিএনপি দুই ভাগে বিভক্ত। একটি ভাগে রয়েছেন কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সমর্থক ও অপরটিতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন-উর রশীদ ইয়াছিনের সমর্থকরা। তিনি বলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশীদের সঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সখ্য রয়েছে। আর রিজভী আহমেদ যেহেতু তারেক রহমানের অনুসারী তাই তাকে দিয়েই মহাসচিব অনুসারী মেয়র সাক্কুকে অব্যাহতি দেওয়া হয়েছে।
উল্লেখ্য সম্প্রতি একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্যের পর চলে যাওয়ার সময় আবার ফিরে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান দেন সাক্কু। সে কারণেই বিএনপির হাই কমান্ড তাকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয় বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ডিসি/এসআইকে/এমএসএ