কক্সবাজার পৌর পরিষদ কাজে ফিরেছে

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজার জেলা প্রশাসনের আশ্বাসে নাগরিক সেবা কার্যক্রম স্বাভাবিক করেছে পৌরসভা কর্তৃপক্ষ। মোনাফ সিকদার হত্যা প্রচেষ্টার মামলা থেকে পৌর মেয়র মুজিবুর রহমানকে অব্যাহতি দেওয়া হবে এমন আশ্বাস পেয়েই কর্মবিরতির ৬ ঘণ্টা পর পৌর পরিষদ কাজে যোগ দিয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।
সোমবার (১ নভেম্বর) বিকেল ৪ টায় কক্সবাজার পৌরসভার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মাহাবুবুর রহমান বলেন, দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কক্সবাজার জেলা প্রশাসকের সঙ্গে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সরকারের উচ্চ পর্যায় থেকে আমাদেরকে আশ্বাস দেওয়া হয়েছে, শিগগিরই তদন্ত সাপেক্ষে মেয়র মুজিবের নাম মামলা থেকে বাদ দেওয়া হবে।
এক প্রশ্নের জবাবে প্যানেল মেয়র মাহাবুব বলেন, সেবা বন্ধ করা পৌরসভার কাজ নয়। জনভোগান্তি তৈরি করতেও আমরা চাইনি। কিন্তু মোনাফকে হত্যা চেষ্টায় একটি মহল মেয়র মুজিবকে জড়িয়েছে। এতে তার মান ক্ষুন্ন হয়েছে। আমরা সেই সম্মান ফিরিয়ে আনতেই কর্মবিরতি করেছিলাম।
জানা যায়, কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেই জরুরি সভায় সিরাজুল মোস্তফা, ফরিদুল ইসলাম, পৌর মেয়র মুজিবুর রহমান এবং মহেশখালি-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক উপস্থিত ছিলেন।
গত ২৭ অক্টোবর রাত সাড়ে ৯ টায় শহরের সুগান্ধা পয়েন্টে মোনাফ সিকদারকে গুলি করা হয়। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই ঘটনায় আহত মোনাফ সিকদারের ভাই শাহাজাহান সিকদার বাদী হয়ে ৩১ অক্টোবর মেয়র মুজিবুর রহমান, তার ব্যক্তিগত সহকারী এবি ছিদ্দিক খোকন এবং কক্সবাজার সদর রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমলের ছোট বোন নাজনীন সরওয়ার কাবেরীসহ ৮ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এতে আরো ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ