মানিকছড়িতে ইউএনডিপির ত্রাণ বিতরণ

মো. জাকির হোসেন, মানিকছড়ি প্রতিনিধি >>>
সারাদেশের ন্যায় পার্বত্যজেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় করোনা প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্তদের মাঝে ইউএনডিপির ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) অর্থায়নে মানিকছড়ি উপজেলার ৩ নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ মাঠে এবং উপজেলা টাউন হল মিলনায়তনে পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিম্মবিত্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।  বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এম এ জব্বার, নির্মুলেন্দু চৌধুরী, আশুতোষ চাকমা, খগেশ্বর ত্রিপুরা, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, অফিসার ইনচার্জ আমির হোসেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ১ নম্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, ২ নম্বর বাটনাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন, ৩ নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যয়জরী মহাজন ও ৪ নম্বর তিনটহরী ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।
ইউএনডিপির অর্থায়নে উপজেলার চার ইউনিয়নে দেড় সহস্রাধিক দরিদ্র ও অসহায় নর-নারীর মাঝে উক্ত ত্রাণ বিতরণের উদ্বোধন এর দিনে ৩ নম্বর যোগ্যাছোলা ইউপিতে ৩৪৩ পরিবার ও ১ নম্বর মানিকছড়ি ইউপিতে ৪৮৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।  আগামি ১৬ ও ১৭ আগস্ট ২ নম্বর বাটনাতলী ও ৪ নম্বর তিনটহরীতে যথাক্রমে ৪০৩ ও ৩৩৪ পরিবারে ত্রাণ বিতরণ করবে ইউএনডিপি।

ডিসি/এসআইকে/এমজেএইচ