খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ রবিবার

খাগড়াছড়ি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। রবিবার (১৫ জানুয়ারি) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে এ অবরোধ।
পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে এ অবরোধের ডাক দেয় পার্বত্য শান্তি চুক্তি বিরোধী পাহাড়ের এ আঞ্চলিক সংগঠনটি।
শনিবার (১৪ জানুয়ারি) ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের প্রচার বিভাগের প্রধান নিরন চাকমার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে জেলার সব যানবাহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের আহ্বান জানিয়েছেন।
অবরোধ চলাকালে জরুরি ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি, জরুরি ঔষধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারী যান এবং সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতামুক্ত থাকবে।
১৬ থেকে ১৯ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যদের খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলায় সফর করার কথা রয়েছে।

ডিসি/এসআইকে/এমএএইচ