কাদের মির্জার সঙ্গে পদপ্রত্যাশীদের দেখা করার ‘হিড়িক’

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি পরিবর্তনের আভাস পেয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সঙ্গে পদ প্রত্যাশীদের দেখা করার ‘হিড়িক’ পড়েছে।
জানা গেছে, বুধবার (৩০ জুন) সকালে দেখা করেছেন নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ খান সোহেল এবং রাতে সপরিবারে দেখা করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন।
এ দুইজন জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে পদ প্রত্যাশী এবং স্থানীয় পর্যায়ে আলোচনায়ও আছেন।  বর্তমানে এ পদে আছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।
এছাড়াও জেলা কমিটিতে পদপ্রত্যাশীরা কাদের মির্জার অফিস ও বাসায় দেখা করে দেনদরবার করছেন বলে আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়।
অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোয়াখালীর অপরাজনীতি সম্পর্কে ওয়াকিবহাল আছেন।  তিনি যেটা ভালো মনে করবেন আমরা সেটাই মেনে নেব।  কাদের মির্জা অপরাজনীতি বিরুদ্ধে সোচ্চার, তাই উনার সঙ্গে মাঝে মাঝে দেখা করি।
নোয়াখালী পৌরসভার মেয়র শহীদুল্লাহ খান সোহেল বলেন, আমরা দীর্ঘদিন নোয়াখালীর অপরাজনীতির বিরুদ্ধে সংগ্রাম করে আসছি।  কাদের মির্জা ভাই ওই অপরাজনীতির বিরুদ্ধে অবস্থান নেয়ায় উনাকে সমর্থন জানিয়েছি।  তাই ঢাকা আসার পথে বুধবার সকালে তার সঙ্গে বসুরহাটে সাক্ষাৎ করেছি।
এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নিজ জেলা নোয়াখালীতে দীর্ঘদিন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নাই।  ওবায়দুল কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বর্তমান কমিটি পরিবর্তনের দাবি করে আসছেন।
এর আগে গত ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আগের কমিটির সভাপতি এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিমকে সভাপতি ও সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে সাধারণ সম্পাদক হিসেবে পুনর্বহাল করেন।

ডিসি/এসআইকে/এমএসএ