সেতুমন্ত্রীর আসনে মনোনয়ন চাওয়ার ঘোষণা এমপি একরামুলের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।
শুক্রবার (১৫ এপ্রিল) কবিরহাটের সুন্দলপুর ইউনিয়নের নিজ বাড়িতে দলীয় নেতাকর্মীদের নিয়ে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ ঘোষণা দেন।
একরাম চৌধুরী বলেন, কবিরহাট আমার হৃদয়। কবিরহাট আমার জন্মস্থান।  আমি কবিরহাটকে ভালোবাসি। আমার ভালোবাসার এলাকাকে আপনারা (ওবায়দুল কাদের) মূল্যায়ন করতে পারেননি।
একরামুল করিম চৌধুরী উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যদি চান আমি আগামীতে নোয়াখালী ৪ ও ৫ আসন থেকে মনোনয়ন চাইবো।  শেখ হাসিনা সিদ্ধান্ত দেওয়ার মালিক।  তিনিই সিদ্ধান্ত নেবেন।  এ সময় সবাই হাত তুলে সমর্থন দেন।
একরাম চৌধুরী আবেগী হয়ে বলেন, আমার কি মন চায় না জন্মস্থান থেকে নির্বাচনে দাঁড়াতে?  কবিরহাটের মানুষ বঞ্চিত, তারা আমার কাছে এলে আমি বিরক্ত হতাম।  আজ থেকে আমি আর বিরক্ত হবো না। আমি আপনাদের সঙ্গে আছি।  ছাত্রলীগ-যুবলীগ তোমরা প্রস্তুত হও।  আমি এই দুই আসন থেকে মনোনয়ন চাইবো।
তিনি আরও বলেন, ১৭ এপ্রিল আমি সিঙ্গাপুর যাবো।  ২১ এপ্রিল আমার ডাক্তার দেখানোর তারিখ।  আমি যেন সুস্থ হয়ে ফিরে আসি সেজন্য দোয়া করবেন।  আর সুস্থ থাকাতো আপনাদের ওপর।  আপনাদের ভালোবাসা থাকলে আমি সুস্থ হয়ে ফিরবো।  আর ফিরে এলে আমি কবিরহাটের সবার বাড়িতে যাবো।  কবিরহাটের জন্য ঝাঁপিয়ে পড়বো।
এ সময় একরামুল করিম চৌধুরীর স্ত্রী ও কবিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, ছেলে সাবাব চৌধুরী, জামাতা ইরফান সেলিমসহ কবিরহাট উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী দীর্ঘ ১৩ বছর ধরে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।  ২০২১ সালে তাকে জেলা সাধারণ সম্পাদক থেকে বাদ দিয়ে ৮৭ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।  সেখানে তাকে সদস্য রাখা হয়।  বর্তমানে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে তাকে ওই পদ থেকেও বহিষ্কারের সুপারিশ করেছে জেলা আহ্বায়ক কমিটি।

ডিসি/এসআইকে/এমএসএ