কাপ্তাইয়ের বীর মুক্তিযোদ্ধা রোনাল্ড পিন্টুকে রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
পার্বত্যজেলা রাঙামাটি জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাপ্তাই উপজেলা মিশন এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই।  বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা ১১ টায় কাপ্তাই উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড আয়োজিত খ্রীস্টান মিশন হাসপাতালের মূলফটকের সামনে রবার্ট রোনাল্ড পিন্টুর শেষ কৃত্যানুস্ঠান, গভীর শ্রদ্বান্জলি ও গার্ড অব অনার প্রদানের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসিব জাহান, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দীন প্রমুখ।
গতকাল বুধবার (১২ আগস্ট) বিকেল ৩ টায় তিনি কাপ্তাইয়ের চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় মৃত্যুবরণ করেন।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।  দীর্ঘদিন ধরে তিনি জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন।  এর আগে তাঁকে ঢাকা বক্ষব্যধি হাসপাতালে চিকিৎসা দেওয়া হলে গত ১০ আগস্ট বিকেল ৪ টায় তাঁকে তার জন্মস্থান চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে এনে ভর্তি করা হয়।
পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানান, বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা ১১ টায় তাঁকে চন্দ্রঘোনা মিশন হাসপাতাল সংলগ্ন শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্ষাদায় গার্ড অব অনার প্রদান করা শেষে দুপুর ১ টায় মিশন খিয়াং পাড়ায় তাঁর পারিবারিক কবরস্থানে সমাধিতে সমাহিত করা হয়েছে।
এদিকে মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টুর মৃত্যুতে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ও রাঙামটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতাল এর পরিচালক ডা. প্রবীর খিয়াং, কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্হার সম্পাদক বিদর্শন বড়ুয়া, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মাহফুজ আলমসহ কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমি, রাইফেল ক্লাব, উপজেলা স্কাউটস এর নেতৃবৃন্দ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান গভীর শোক প্রকাশ করেছেন।

ডিসি/এসআইকে/এমএসএ