কাপ্তাইয়ে গ্রাম পুলিশদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
প্রত্যন্ত গ্রামাঞ্চলে অনেকটাই ঝুঁকি নিয়ে কাজ করে থাকে গ্রামপুলিশ।  ফলে সে সমস্ত এলাকার মানুষ নিজেদের নিরাপত্তায় অনেকটাই গ্রাম পুলিশের উপর নির্ভরশীল।  কিন্তু প্রয়োজনীয় সহায়ক উপকরণ না থাকায় নানান চ্যালেঞ্জ মোকাবেলার পাশাপাশি নানাবিধ দুর্ভোগে পড়ছেন এসব গ্রামপুলিশ।
পার্বত্যজেলা রাঙামাটির কাপ্তাই উপজেলাতেও প্রত্যন্ত গ্রামাঞ্চলে কাজ করছে গ্রাম পুলিশ।  তাদের প্রয়োজনীয় সহায়ক উপকরণগুলো এবার দেয়ার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্যবিধি মেনে কাপ্তাই উপজেলা প্রশাসন কার্যালয়ে বিতরণ করা হয় গ্রাম পুলিশের কাজে অত্যন্ত সহায়ক কিছু উপকরণ।  উপজেলার ৫ ইউনিয়নের গ্রাম পুলিশদের মাঝে কর্ম সহায়ক পোশাক, জুতা, বেল্ট, ছাতা, লাঠি, ব্যাজ, ক্যাপ, বাঁশি বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসীর জাহান।
এসময় ইউএনও তার বক্তব্যে বলেন, চলমান করোনা পরিস্থিতি ও ইউনিয়নের সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখতে গ্রাম পুলিশ শৃঙ্খলা বিধিমালা অনুসারে তাদের দায়িত্ব-কর্তব্য পালন করবেন নিষ্ঠার সাথে।  তারা আছেন বলেই স্থানীয় জনগণ এখনো নিরাপদে জীবনযাপন করতে পারছেন।  আশা করি সহায়ক উপকরণগুলো প্রাপ্তির ফলে আপনারা আরো গতি নিয়ে আইনশৃঙ্খলা বজায় রাখার কাজ করবেন।

ডিসি/এসআইকে/এমএ