রাঙামাটিতে ২ দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি >>>
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে।  অংসুই-প্রু চৌধুরী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পন্নোত দেশ থেকে এখন উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।  আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সারা বাংলাদেশের মতো পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।  বাংলাদেশের চলমান অগ্রযাত্রার পথে সরকারকে সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান তিনি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখা আয়োজিত শিশু-কিশোরদের নিয়ে ২ দিনব্যাপি সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রবিবার (১৪ মার্চ) রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহ এমরান রোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি প্রেস ক্লাবের প্রাক্তণ সভাপতি একেএম মকছুদ আহমদ, রাঙামাটি জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. রফিকুল মাওলা, রাঙামাটি আর্ট একাডেমির পরিচালক রেজাউল করিম রেজা, রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. শাহাজাহান, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সুজন বড়ুয়া, রাঙামাটি শহর যুবলীগের সভাপতি মো. আবুল খায়ের রাফি প্রমুখ।
সাংস্কৃতিক প্রতিযোগিতার ১ম দিন শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  প্রতিযোগিতায় প্রায় ৫ শতাধিক শিশু-কিশোর অংশগ্রহন করে।
আগামিকাল ১৫ মার্চ সাংস্কৃতিক প্রতিযোগিতার ২য় দিন বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করবেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান পৃষ্ঠপোষক হাজী মো. মুছা মাতব্বর।
১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে রাঙামাটি প্রেস ক্লাব হতে জেলা আওয়ামী লীগ কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি, দলীয় কার্যালয়ে আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান, বৃক্ষ রোপণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার প্রধান উপদেষ্টা দীপংকর তালুকদার এমপি।

ডিসি/এসআইকে/এমএ