কাপ্তাইয়ে ৬ মন্ডপে দুর্গাপূজা

মাহফুজ আলম, কাপ্তাই প্রতিনিধি >>>
কাপ্তাইয়ে আগামি সোমবার ষষ্ঠী পূজার মাধ্যমে ৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৬টি মন্ডপে প্রতীমা ও ঘটপূজার আয়োজনে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে কাপ্তাই উপজেলা পূজা উদযাপন পরিষদ জানিয়েছে।
উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে প্রতীমা পূজা মন্ডপগুলো হচ্ছে কাপ্তাই প্রজেক্ট ব্রিকফিল্ড মন্দির, কেপিএম জযকালী মন্দির, লকগেইট শ্রীশ্রী জয় কালী মন্দির, শিলছড়ি বেলাপা পাড়া মন্দির. মিশন এলাকা মন্দির ও রাইখালী জয় কালী মন্দির।
এ ছাড়া ব্যক্তিগত উদ্যোগে ২টি মন্ডপে ঘটপূজা অনুষ্ঠিত হবে জানা যায়। আগামি শুক্রবার দশমী পূজার মাধ্যমে দুর্গোৎসব শেষ হবে। কাপ্তাই উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কান্তি ভট্রাচার্য. সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর, সাংগঠনিক সম্পাদক বাবলু বিশ্বাস অমিত ও অর্থ সম্পাদক উত্তম মল্লিক বলেন, করোনার প্রাদুর্ভাব কমে আসায় এবার শান্তিপূর্ণ ও সৌহার্দপূর্ণ পরিবেশে দুর্গাপূজা পালনের আশা করছেন। নিরাপত্তার বিষয়ে প্রশাসনসহ জনপ্রতিনিধি, প্রতিবেশিরা সব ধরণের সহযোগিতা করবেন বলে পূর্ণ বিশ্বাস তাদের রয়েছে।
কাপ্তাই ও চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা যথাক্রমে নাসির উদ্দীন ও ইকবাল বাহার চৌধুরী বলেন, দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে মোবাইল টিমসহ সাদা পোশাকে প্রতিটি পুজো মন্ডপে পুলিশ বাহিনী এবং আনসার বাহিনী ও গ্রামপুলিশসহ স্থানীয় সংশ্লিষ্ট সর্বজনীন শান্তি শৃঙ্খলা কমিটির সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ডিসি/এসআইকে/এমএ