ইউপি নির্বাচনে সেনা মোতায়েনের দাবি রাঙামাটি আ’লীগের

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রসহ নির্বাচনী এলাকায় অস্থায়ীভাবে সেনাক্যাম্প স্থাপনের মাধ্যমে নিরাপত্তা বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে রাঙামাটি জেলা আওয়ামী লীগ।
বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান জেলা আওয়ামী লীগের সভাপতি ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।
তিনি বলেন, ‘নির্বাচন আসলে পাহাড়ে অবৈধ অস্ত্রধারীরা খুনের রাজনীতি শুরু করে। তারা বেছে বেছে আওয়ামী লীগের জনপ্রিয় নেতাদের খুন করছে। নির্বাচনে অংশ না নেওয়ার জন্য হুমকি দিচ্ছে। তারপরও কেউ নির্বাচনে অংশ নিলে হত্যা কিংবা অপহরণের ঘটনা ঘটাচ্ছে। এরই মধ্যে হুমকির কারণে অনেক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। আমরা প্রতিবারই এসব অস্ত্রধারীদের বিরুদ্ধে বলে আসছি।নিরাপত্তা বাহিনীর অভিযানে গত দু-এক বছর তাদের অপতৎপরতা অনেকটা সংকুচিত হয়েছিল’।
তিনি আরও বলেন, ‘তারা (জনসংহতি সমিতি) শান্তিচুক্তি বাস্তবায়নের দাবি জানাচ্ছে। আবার যে দলের সঙ্গে তারা শান্তিচুক্তি করেছে তাদেরকেই টার্গেট করে হত্যা, অপহরণ করছে’। সম্প্রতি মগ বাহিনীসহ পাঁচটি আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রামে সক্রিয় আছে জানিয়ে তাদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবি জানান তিনি। পার্বত্য জেলায় নির্বাচনকালীন ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেজন্য নিরাপত্তা বাহিনীর উপস্থিতি চান আওয়ামী লীগের নেতারা।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৃষ কেতু চাকমাসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমএ