বাঘাইছড়ি পৌরসভায় আ’লীগের মেয়র প্রার্থী জমির

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এ পৌরসভার ভোট হবে আগামি ১৫ জুন।  গতকাল শুক্রবার (১৩ মে) রাতে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. জমির হোসেনের নাম প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন দলীয় মনোনয়ন বোর্ড।  দলীয় সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
জানা যায়, মনোনয়ন চূড়ান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বাঘাইছড়ি পৌরসভার দলীয় মেয়র প্রার্থী জমির হোসেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর সম্বলিত মনোনয়নপত্র দিয়েছেন।  এ খবর পেয়ে আনন্দ-উল্লাসে মেতে উঠেন বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।  সবকিছু যাচাই-বাছাই শেষে বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করায় দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।
বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন বলেন, আমরা উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী সবাই ঐক্যবদ্ধ।  আমাদের দলীয় প্রার্থীর জয় নিশ্চিত করতে সবাই মাঠে রয়েছি।  আমাদের প্রার্থীর জয় একেবারে নিশ্চিত।
দলীয় মনোনয়ন পাওয়ায় প্রধানমন্ত্রীসহ দলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে মেয়র প্রার্থী মো. জমির হোসেন বলেন, আমি জয়ী হলে পৌরবাসী ও দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বাঘাইছড়ি পৌরসভাকে আধুনিক পৌরসভায় পরিণত করার আপ্রাণ চেষ্টা করব।
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ মে।  মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মে।  প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৭ মে।  ১৫ জুন ভোটগ্রহণ করা হবে।
সর্বশেষ বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১৮ ফেব্রæয়ারি।  নয়টি ওয়ার্ড নিয়ে বাঘাইছড়ি পৌরসভা গঠিত হয় ২০০৪ সালে।  যার আয়তন ২২ দশমিক ৮৭ বর্গকিলোমিটার।  এবার তৃতীয় নির্বাচনে ১ জন মেয়র, নয়টি সাধারণ ওয়ার্ডে ১ জন করে ৯ জন কাউন্সিলর এবং সংরক্ষিত তিনটি নারী আসনে ৩ জন কাউন্সিলর নির্বাচিত হবেন।  এবারের ভোটার সংখ্যা প্রায় ১২ হাজার।

ডিসি/এসআইকে/এমএ