আনোয়ারায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৪ জনসহ সদস্য সচিবকে অব্যাহতি-বহিষ্কার

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন মো. হেলাল উদ্দিনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলের সকল পদ থেকে অব্যাহতি ও একই অপরাধে লায়ন মো. হেলাল উদ্দিনের অনুসারী আরও ৪ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার (১৮ অক্টোবর) দলের হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে দলের সব পদ থেকে হেলালকে অব্যহতি ও বাকি ৪ জনকে বহিষ্কার করা হয়।
বহিষ্কৃত ৪ জন হলেন, আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব গাজী ফোরকান, আনোয়ারা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জিয়াউল হক জিয়া, ছাত্রদল নেতা ইসমাইল বিন মনির ও মোহাম্মদ হাসান।
বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।
উল্লেখ্য, গত ১৫ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষে বিএনপি নেতা হুমায়ুন কবির চৌধুরী আনছার ও দক্ষিণ জেলা যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম খোকার ওপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে। হামলাকারীরা চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন মো. হেলাল উদ্দিনের অনুসারী। লায়ন মো. হেলাল উদ্দিন ২০০৪ সালে চট্টগ্রামের আলোচিত বিএনপি নেতা ও ব্যবসায়ী জামাল উদ্দিন অপহরণ ও হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। লায়ন মো. হেলাল উদ্দিনকে উপজেলা বিএনপির সদস্য সচিব করার প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব বরাবর অভিযোগ দিয়েছিলেন আনোয়ারা উপজেলা বিএনপির আহবায়ক ও যুগ্ম আহ্বায়করা।

ডিসি/এসআইকে/এসইউ