ঢাকা উত্তরে অবাঞ্চিত বাঁশখালীর সাংসদ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দের বড় ভাই মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যুতে রাষ্ট্রীয় মর্যাদা না দেয়া, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী কর্তৃক মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা এবং সাংবাদিক ফারুক আব্দুল্লাহর বিরুদ্ধে মিথ্যা ও যড়যন্ত্রমূলক মামলার ঘটনা ঘটে। এসব ঘটনায় সম্পৃক্ততার কারণে চট্টগ্রাম-১৬ আসনের (বাঁশখালী) সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ঢাকা মহানগর উত্তর এলাকায় অবাঞ্চিত ঘোষণা করে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তর’।  একই সঙ্গে এ সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।  এসব উল্লেখ করে মঙ্গলবার গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়েছে সংগঠনটি।
শিগগিরই জাতীয় সংসদের স্পিকারের কাছে এই সংসদ সদস্যের অপসারণের দাবিতে স্মারকলিপি প্রদান করবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তরের সভাপতি আহমেদ হাসনাইন।
বিবৃতিতে বলা হয়, বাঁশখালীতে আয়োজিত মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও শহীদ পরিবারের প্রতিবাদ সমাবেশে নগ্ন হামলার ঘটনা ঘটেছে।  গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এসব হামলা সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে হয়েছে।  এসব ঘটনার সংবাদ প্রকাশ করায় এমপির মৌখিক নির্দেশে সাংবাদিক ফারুক আব্দুল্লাহর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়।  সর্বশেষ গত সোমবার বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী, চট্টগ্রাম গেরিলা বাহিনীর কমান্ডার এবং চট্টগ্রাম যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দ আহমদের পরিবার নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন।  এর আগে জীবনের নিরাপত্তা চেয়ে বাঁশখালী থানায় একটি জিডি করা হয়েছে।  এমন ন্যাক্কারজনক ও জঘন্য ঘটনায় সম্পৃক্ততার কারণে চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে ঢাকা মহানগর উত্তর এলাকায় অবাঞ্চিত ঘোষণা করে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা মহানগর উত্তর’।
বিবৃতিতে তারা দাবি করেন, সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীকে শহীদ পরিবার ও মুক্তিযোদ্ধাদের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে।  এছাড়া সাংবাদিক ফারুক আবদুল্লাহর নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

ডিসি/এসআইকে/এমএসএ