আফ্রিকার মোজাম্বিক আ’লীগের সাধারণ সম্পাদক হলেন বাঁশখালীর সোহেল

মু. মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি >>>
আফ্রিকার মোজাম্বিক আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়েছেন দক্ষিণ চট্টগ্রামের জেলার বাঁশখালী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ভাদালিয়া এলাকার ছেলে মো. জমির উদ্দীন সোহেল।  তিনি ২০১৭ সাল থেকে আফ্রিকা মহাদেশের মোজাম্বিক আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।  তাকে এবার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হলো।
এদিকে মো. জমির উদ্দীন সোহেল আফ্রিকা মোজাম্বিক আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় বাঁশখালীর বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন।
প্রবাসী মো. জমির উদ্দীন সোহেল দৈনিক চট্টগ্রামকে বলেন, আমি বাংলাদেশে থাকাকালীন সময় থেকে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় একজন কর্মী ছিলাম।  বিগত কয়েকবছর পূর্বে আমি আফ্রিকা মহাদেশের মোজাম্বিকে আসি।  এখানে আমরা যারা বাঙালি বাংলাদেশ আওয়ামী লীগের মতাদর্শী আছি আমরা সবাই মিলে এই দেশেও বাংলাদেশ আওয়ামী লীগের সক্রিয় কমিটি করেছি।  এই কমিটি অনেক পুরাতন কমিটি।  আমি দেশ থেকে আফ্রিকা মোজাম্বিক আসার পর থেকে উক্ত কমিটির সাথে সক্রিয়ভাবে বিভিন্ন প্রোগ্রাম ও মিটিং এ অংশগ্রহণ করি। পরবর্তীতে ২০১৭ সালে মোজাম্বিক আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করি।  সবর্শেষ গত মাসের ৪ তারিখ আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর দায়িত্ব দেওয়া হয়েছে । আমি দেশে বিদেশের সকল নেতা-কর্মীদের কাছে দোয়া চাই, আগামিতে যাতে এই সংগঠনকে দৃঢ়ভাবে সংগঠিত করে সামনের দিকে এগিয়ে যেতে পারি।  সবাই আমার জন্য দোয়া করবেন।

ডিসি/এসআইকে/এমএমবিটি