বাঁশখালীতে খালে প্রতিবন্ধী কিশোরীর, সীতাকুণ্ডে পুকুরে মিলল বৃদ্ধার মরদেহ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রামের বাঁশখালীতে ঈদের দিনে বেড়াতে বের হয়ে নিখোঁজ প্রতিবন্ধী কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়েছে।  এছাড়া সীতাকুণ্ডে পুকুর থেকে অজ্ঞাত এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
শনিবার (১৫ মে) বেলা ১১ টার দিকে বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আভাখালী এলাকার একটি খাল থেকে হালিমা আক্তার (১৭) নামে এক কিশোরীর মরদেহ উদ্ধার করা হয়।  তিনি ছনুয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মফিজুর রহমানের মেয়ে।
বিষয়টি নিশ্চিত করে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবির বলেন, ঈদের দিন হালিমা আক্তার নামে এক কিশোরী বেড়াতে বের হয়।  এরপর থেকে সে নিখোঁজ ছিলে।  আজ শনিবার সকালে স্থানীয় লোকজন একটি খালের পাশে ওই কিশোরীর মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেয়।  পরে পুলিশ গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে।
ওসি আরও বলেন, ওই কিশোরী মৃগি রোগী ও মানসিক প্রতিবন্ধী ছিলেন।  পরিবারের কারও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।  এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
এর আগে শুক্রবার (১৪ মে) দিবাগত রাতে সীতাকুণ্ডের একটি পুকুর থেকে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  আনুমানিক বয়স ৬০ বছর বয়সী ওই বৃদ্ধার পরিচয় শনাক্ত করা যায়নি।
সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, গতকাল রাতে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে।  সঙ্গে সঙ্গে মরদেহটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।  আজ দুপুরে ওই বৃদ্ধার ভাইপো পরিচয়ে কুমিল্লা থেকে এক লোক থানায় এসেছেন।  তাকেও আমরা চমেক হাসপাতালে বিস্তারিত প্রমাণ দিয়ে মরদেহ গ্রহণের জন্য পাঠিয়েছি।  সার্বিক তদন্তের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ডিসি/এসআইকে/আরএআর