রাত পোহালেই বাঁশখালী পৌরসভায় নির্বাচন, লড়াই হবে হোছাইনীর সাথে হোছাইনের

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাত পোহালেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে রবিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত হবে বাঁশখালী পৌরসভা নির্বাচন। নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন এবং মোবাইল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে তীব্র- এমনটাই ধারণা স্থানীয়দের। তবে, প্রশাসন নিরপেক্ষ ভূমিকা না নিলে লড়াইয়ে ভাটা পড়বে বলে আশঙ্কা তাদের।
এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। এখানকার ১১টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।
কেন্দ্রগুলো হলো ১ নম্বর ওয়ার্ডের জলদী ভাদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব জলদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ জলদী আসকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর ওয়ার্ডের রংগিয়াঘোনা মনছুরিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্র।
শনিবার (১৫ জানুয়ারি) বাঁশখালীতে পাঠানো হচ্ছে ইভিএম মেশিন ও ভোট গ্রহণের সরঞ্জাম। রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি রয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তাদের নেতৃত্বে পুলিশ, বিজিবি, স্ট্রাইকিং ফোর্স মাঠে কাজ করবেন। নির্বাচনে ৩২০ জন পুলিশ, ২ প্লাটুন বিজিবি, ১ প্লাটুন র‌্যাব দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবেন।
বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি প্রিজাইডিং অফিসার মুহাম্মদ ফয়সাল আলম বলেন, ৯টি ওয়ার্ডে ১১টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটকক্ষ ৮৭টি। ভোটার সংখ্যা ২৬ হাজার ৯৮০ জন। মহিলা কাউন্সিলর পদে ৩টি ওয়ার্ডে ১০ জন ও সাধারণ ওয়ার্ডে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শুক্রবার (১৪ জানুয়ারি) ১১টি ভোটকেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসইউ