বোয়ালখালীতে আর্থিক সহায়তার ও ঢেউটিন বিতরণ

মুহাম্মদ জুয়েল, বোয়ালখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নন-এমপিও শিক্ষক-কর্মচারী, বন্যহাতির আক্রমণ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক, নগত অর্থসহ ঢেউটিন প্রদান করেছে চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং বোয়ালখালী উপজেলা প্রশাসন।
শনিবার (২২ আগস্ট) সকালে উপজেলা সম্মেলন কক্ষ অপরাজিতায় উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের সঞ্চালনায় ও সভাপতিত্বে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ।
‘বন্য প্রাণীর আক্রমণে জানমালের ক্ষতিপূরণ নীতিমালা-২০১০’ অনুযায়ী বন্যহাতির আক্রমণ’ এ ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মধ্যে সরকারি অনুদানের চেক তুলে দেন প্রধান অতিথি।  বন্যহাতির আক্রমণে নিহত চারজনের প্রত্যেক পরিবারকে ১ লক্ষ, আহত একজনকে ৫০ হাজার এবং ফসলের ক্ষতির জন্য একজনকে ১৫ হাজার, দুইজনকে ২০ হাজার, পাঁচজনকে ২৫ হাজার করে মোট ৬ লক্ষ ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।
এছাড়াও প্রধানমন্ত্রী কর্তৃক নন-এমপিওভুক্ত কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের অনুকূলে বরাদ্দকৃত অর্থের চেক হস্তান্তর করা হয়।  এতে বোয়ালখালী উপজেলায় ১৩টি মাদ্রাসার নন-এমপিওভুক্ত ৯৩ জন শিক্ষককে ৫ হাজার টাকা করে এবং ৭ জন কর্মচারীকে ২ হাজার ৫০০ টাকা করে মোট ৪ লক্ষ ৮২ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়।
পরে বোয়ালখালীর শাকপুরা, সারোয়াতলী ও শ্রীপুর-খরনদ্বীপ ইউনিয়নে বিভিন্ন সময়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩৩টি পরিবারের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরী খাত থেকে ৩ হাজার টাকা নগদ অর্থ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুল আলম, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী, বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. আবদুল করিম, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ অফিসার মো. ইসমাইল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার অজন্তা ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আমিন চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসাইন প্রমুখ।

ডিসি/এসআইকে/এমজে