বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের মৃত্যু

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম (৭০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল পৌনে ৪ টার দিকে বোয়ালখালীর নিজ গ্রামের বাড়িতে তিনি ইন্তেকাল করেন। প্রবীণ রাজনীতিবিদ মো. নুরুল আলম বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের মরহুম হাজি ছবুর আহম্মদের ছেলে। তিনি স্ত্রী, দুই মেয়ে, দুই ছেলে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বোয়ালখালী উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম সেলিম বলেন, নুরুল আলম দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তার অবস্থার অবনতি হলে বেশ কিছুদিন ধরে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। পরে অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা অবস্থায় মঙ্গলবার সকালে অ্যাম্বুলেন্সে তাকে বোয়ালখালীর গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। বিকেলে চিকিৎসকরা তার লাইফ সাপোর্ট সরিয়ে নিলে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
তিনি বলেন, বুধবার (২১ ডিসেম্বর) বেলা ১১ টায় বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে প্রথম জানাজা ও দুপুর ২ টায় সারোয়াতলী ইব্রাহীম নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতিতে জড়িত ছিলেন নুরুল আলম। তিনি ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০১৯ সালের ২৪ মার্চ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।
তথ্যমন্ত্রীর শোক
প্রবীণ আওয়ামী লীগ নেতা নুরুল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। এক শোক বার্তায় তিনি প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
তথ্যমন্ত্রী বলেন, ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতিতে জড়িত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম। তিনি দলের দুঃসময়ে স্যার আশুতোষ কলেজ ছাত্রলীগের ভিপি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারণকারী উপজেলা চেয়ারম্যান নুরুল আলম এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন।

ডিসি/এসআইকে/এসইউ