ভূজপুরে কোরআন শরীফ বিতরণ

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
এহইয়াউসসুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগে ১০ লাখ কোরআন শরীফ বিতরণ কর্মসূচি শুরু হয়েছে।  প্রথম দিনে উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর জামিয়া আবু বকর সিদ্দীক (রা.) আল ইসলামিয়া মাদ্রাসা ও স্থানীয়দের মাঝে ২ হাজার কোরআন শরীফ বিতরণ সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ভূজপুর জামিয়া আবু বকর সিদ্দীক (রা.) আল ইসলামিয়া মাদ্রাসায় এসব কোরআন শরীফ বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন এহইয়াউসসুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ভূজপুর জামিয়া আবু বকর সিদ্দীক (রা.) আল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা শেখ হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, ভূজপুর জামিয়া আবু বকর সিদ্দীক (রা.) আল ইসলামিয়া মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা নিজাম উদ্দিন, শিক্ষা পরিচালক ইসমাঈল হোসেন সিরাজী, ইসলামি সেন্টার মাদ্রাসার নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ দিদু ও মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এহইয়াউসসুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে কোরআন শরীফ পুড়িয়ে ফেলা এবং নাস্তিকরা কোরআনকে নিয়ে হাসি-বিদ্রুপ করার প্রতিবাদে আমি এবং আমার প্রতিষ্ঠান এই উদ্যোগ নিয়েছি।  সারা বাংলাদেশে আগামি মাসের মধ্যে ১০ লাখ কোরআন শরীফ বিতরণ করব।  একজন মুমিন হিসাবে এটা আমার দায়িত্ব আমি সেই দায়িত্ব পালন করছি।
ভূজপুর জামিয়া আবু বকর সিদ্দীক (রা.) আল ইসলামিয়া মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা নিজাম উদ্দিন বলেন, এহইয়াউসসুন্নাহ ফাউন্ডেশন সব সময় সামাজিক এবং মানবিক কাজে দৃষ্টান্ত স্থাপন করেছে।  তারই ধারাবাহিকতায় নাস্তিকরা কোরআন শরীফকে অবমাননা করার প্রতিবাদে অত্র প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১০ লাখ কোরআন শরীফ সারাদেশে বিতরণের সিদ্ধান্ত নিয়েছে।  সবার সহযোগিতায় সব সময় এভাবেই এ ফাউন্ডেশন কাজ করে যাবে।
উল্লেখ্য, এহইয়াউসসুন্নাহ ফাউন্ডেশন সাধারণ মানুষকে টিউবওয়েল বসিয়ে দেয়া, মসজিদের কাজে সহযোগিতা করা, গরীব দুঃখীদের ঘর তৈরি করে দেয়াসহ বিভিন্ন সামাজিক এবং মানবিক কাজে নিয়োজিত আছে।

ডিসি/এসআইকে/এমজেইউ