তফসিল ঘোষণা: ফটিকছড়িতে চার ইউপির ভোটগ্রহণ ২০ অক্টোবর

95

মো. জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
উত্তর চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ও নানুপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।  উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।  একই সাথে উপজেলার জাফতনগর ও খিরাম ইউপির দু’টি সদস্য পদেও নির্বাচন অনুষ্ঠিত হবে।
ঘোষিত তফসিল অনুসারে আগামি ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার এবং ভোট গ্রহণের তারিখ ২০ অক্টোবর।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির মঙ্গলবার বলেন, ‘তফসিল অনুযায়ী সুয়াবিল ইউপির পূর্ণাঙ্গ, নানুপুর ইউপির চেয়ারম্যান পদে এবং জাফতনগর ইউপির ৮ নম্বর ওয়ার্ড ও খিরাম ইউপির ৫ নম্বর ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে’।
উল্লেখ্য, সুয়াবিলের নির্বাচন হয়েছে ২০০৬ সালের ২৮ জুন।  পরে দৌলতপুর ও সুয়াবিলের একাংশকে নিয়ে নাজিরহাট পৌরসভা গঠন সংক্রান্ত মামলায় সুয়াবিল ইউপির নির্বাচন আটকে যায়।  অপরদিকে নানুপুর ইউপির চেয়ারম্যানের মৃত্যুতে পদটি শূন্য হয়।  জাফতনগর ইউপির ৮ নম্বর এবং খিরাম ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সদস্যের মৃত্যুতে এ দু’টি সদস্যপদ শূন্য হয়।

ডিসি/এসআইকে/এমজেইউ