ফটিকছড়িতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষপূর্তি ও মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি পৌরসভা এলাকার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে ফটিকছড়ি পৌরসভা।  বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে পৌর কার্যালয়ে এ সংবর্ধনা দেওয়া হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে আগত মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধাদের সন্তান/পরিবাররের সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়।
ফটিকছড়ি পৌর মেয়র মুহাম্মদ ইসমাঈল হোসেনের সভাপতিত্বে ও কাউন্সিলর মোহাম্মদ গোলাপের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী। এতে আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধারা ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। সংবর্ধনা অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে বক্তব্যে মো. রফিকুল আলম চৌধুরী বলেন, ফটিকছড়ি পৌরসভা এলাকার মধ্যে ৩৫ জন মুক্তিযোদ্ধা আছেন।  তাদের অনেকেই এখন আর বেঁচে নেই।  অনেকের কবরগুলোও সংরক্ষণ করা হয়নি।  আবার অনেক জায়গায় গণকবর চিহ্নিত হলেও সেখানে আজও অরক্ষিত রয়ে গেছে।  তিনি দাবি জানিয়ে বলেন, পৌরসভার প্রতিটি জায়গায় মুক্তিযোদ্ধাদের নামে সড়ক করা হোক, মুক্তিযোদ্ধা পরিবারের হোল্ডিং ট্যাক্স না নেয়ারও অনুরোধ জানান তিনি।
ফটিকছড়ি পৌরসভার মেয়র ইসমাঈল হোসেন বলেন, মুক্তিযোদ্ধাদের ছাড়া বাংলাদেশের মানচিত্র অসম্পূর্ণ।  তাই তাদের সম্মানিত করতে পেরে আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি।  মুক্তিযোদ্ধাদের সব দাবি-দাওয়া পূরণেরও আশ্বাস দেন তিনি।

ডিসি/এসআইকে/এমজে