ফটিকছড়ির খালপাড়ে পাওয়া গেলো লাশ

মোহাম্মদ জিপন উদ্দিন, ফটিকছড়ি প্রতিনিধি >>>
চট্টগ্রামের ফটিকছড়িতে গোপাল হাজারী (৫৫) নামের এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছে ভূজপুর থানা পুলিশ।  নিহত গোপাল হাজারী নাজিরহাট পৌরসভার পূর্ব সুয়াবিল ২ নম্বর ওয়ার্ডের ব্রাক্ষ্মণপাড়া কালী বাড়ির মৃত শংকর হাজারীর ছেলে বলে জানা গেছে।
রবিবার (২০ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে সুয়াবিলের ধর্মছড়ি খালের পাড়ে গোপালের লাশ পড়ে থাকতে দেখতে পায় স্থানীয়রা।  পরে পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।
স্থানীয় সূত্রে জানা যায়, গোপাল নিয়মিত মদ্যপান করতো।  তার পুরনো একটি সাইকেল নিয়ে তিনি নিয়মিত যাতায়াত করতেন।  শনিবার রাতে দোকান বন্ধ করে তিনি আর বাড়ি ফিরেননি।  অর্থনৈতিকভাবেও দরিদ্র গোপালের পরিবার।  তার নিজের কোনো জায়গা-জমি নেই।  অন্যের জায়গায় গোয়ালঘরের মতো একটি ঘরে তার পরিবার বসবাস করে।  তার সাথে কারো কোনো ঝগড়া-বিবাদ বা শত্রুতাও ছিলোনা।  তবে এলাকাবাসী অনেকবার তাকে মদ্যপান করতে নিষেধ করলেও তিনি কারো কথা শুনতেন না।
স্থানীয় অনেকের ধারণা, গোপালের লাশ যে ব্রিজের নিচে পাওয়া যায় তার পাশে আগেরকার একটা হিন্দু ধর্মাবলম্বীদের শ্বশান ছিল।  এ জায়গায় এর আগেও অনেকবার নানান অলৌকিক ঘটনা ঘটেছে।  গোপালের ক্ষেত্রেও এমন কিছু হয়েছে বলে ধারণা করছেন অনেকে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ভূজপুর থানার এস আই রাশেদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি।  স্থানীয়দের অভিযোগ- গোপাল নিয়মিত মদ্যপান করতেন।  তার লাশ যে ব্রিজের নিচে পাওয়া যায় সে ব্রিজের কোনো রেলিং নেই এবং ব্রিজের নিচে বড় একটি পিলার রয়েছে।  ধারণা করা হচ্ছে, তিনি মদ্যপ অবস্থায় সাইকেল চালিয়ে যাওয়ার সময় ব্রিজের নিচে পড়ে মারা যান।  গোপালের পরিবার কারো বিরুদ্ধে কোনো অভিযোগ দেননি।  পরে, তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

ডিসি/এসআইকে/এমজেইউ