ফটিকছড়ি পৌরসভা ও বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচনে ৬১ প্রার্থী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভা নির্বাচন ও বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৬১ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।
গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) শেষ দিন প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামি ১৬ মার্চ এই এলাকায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
নাজিরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪২ জনসহ ৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ কে জাহেদ চৌধুরী ও তরিকত ফেডারেশন মনোনীত মোহাম্মদ শাহজালাল। স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আছেন- মোহাম্মদ নাছির উদ্দিন, জাহাঙ্গীর আলম চৌধুরী, এস এম শফিউল আলম, অ্যাডভোকেট মো. ইসমাইল গনি ও আনোয়ার পাশা।
বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজা, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র শাহজাদা এস এম মিজানুর রহমান, সাংবাদিক কাজী আয়েশা ফারজানা, ইসলামী ফ্রন্টের মো. জাহাঙ্গীর আলম।
রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আরিফুজ্জামান বলেন, সোমবার (২০ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র বাছাই, ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৬ মার্চ ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বোয়ালখালী উপজেলায় ২ লাখ ১৬ হাজার ৮১৭ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৫ হাজার ৯২ জন ও নারী ভোটার ১ লাখ ১ হাজার ৭২৫ জন। নাজিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৪০ হাজার ৮৫জন। তন্মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৬৭৭ জন এবং মহিলা ভোটার ১৯ হাজার ৪০৮ জন।

ডিসি/এসআইকে/এসইউআর