ফটিকছড়িতে আ’লীগ নেতার নির্দেশেই হামলা, অভিযোগ বিএনপির

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিমুউদ্দীন মুহুরীর নির্দেশেই বিএনপির শোভাযাত্রায় হামলা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। বুধবার (৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সরোয়ার আলমগীর।
গত সোমবার দুপুরে ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নের হেয়াকোঁ বাজার এলাকায় বিএনপি নেতাকর্মীদের মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে বিয়েবাড়িতে যাওয়ার সময় আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।
সংবাদ সম্মেলনে সরোয়ার আলমগীর বলেন, ফটিকছড়িতে বিএনপির শোভাযাত্রায় হামলার ঘটনা পূর্বপরিকল্পিত। আমরা শান্তিপূর্ণভাবে ফটিকছড়িতে ঈদপরবর্তী শুভেচ্ছা বিনিময় করতে রাস্তায় নেমে নীরব শোভাযাত্রা বের করেছিলাম। সেই শোভাযাত্রা তারা ভণ্ডুল করতে চেয়েছে। এরই মধ্যে ফটিকছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলন করেছেন। সাংবাদিকদের তিনি যে ব্রিফ করেছেন সেখানেই ফুটে উঠেছে তার নির্দেশে হামলা হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেদিন বিভিন্ন জায়গায় মহড়া দিয়েছেন যেন ফটিকছড়ির বিএনপি ও সাধারণ জনগণ এদিক-ওদিক চলাফেরা করতে না পারে। এতেই বোঝা যায় এ ঘটনা পূর্বপরিকল্পিত।
বিএনপির নেতাকর্মীদের বিভিন্নভাবে নির্যাতন করা হচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, সেদিন হামলা করে আমাদের প্রায় ৫০টি মোটরসাইকেল তারা ভাঙচুর করেছে। ১২-১৪টি মোটরসাইকেল তারা রেখে দিয়েছে। এছাড়া ফটিকছড়ির প্রতিটি ঘরে গিয়ে বিএনপির নেতাকর্মীদের তল্লাশি চালাচ্ছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডাররা। তাদের বিভিন্নভাবে নির্যাতন করছে।
তিনি বলেন, ফটিকছড়িতে আরেকটি ভূজপুর ট্র্যাজেডি করার চেষ্টা করছে আওয়ামী লীগ। ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত অপরাধী এবং ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, কাজী সালাউদ্দিন, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, জেলা বিএনপির সদস্য শওকত আলী নূর প্রমুখ।

ডিসি/এসআইকে/আরএআর