হেফাজতের বড় কর্মসূচির হুঁশিয়ারি

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
হেফাজতের গ্রেফতার হওয়া নেতা-কর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার না করায় কঠোর কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারীর গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
বিবৃতিতে মাওলানা মামুনুল হক, মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দি সকল আলেম-উলামার মুক্তির দাবি জানানো হয়। মুক্তি না দিলে আমীরে হেফাজত আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সঙ্গে পরামর্শক্রমে তাওহিদি জনতাকে সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেয় তারা। এ ছাড়া ২০১৩ সাল থেকে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার কথা জানানো হয়।
বিবৃতিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়খ সাজেদুর রহমান বলেন, গত ২৫ অক্টোবর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে ঘোষিত দাবিসমূহের অন্যতম দু’টি দাবি ছিল- মাওলানা মামুনুল হক, মুফতি মুনির হুসাইন কাসেমীসহ হেফাজতের কারাবন্দি সকল আলেম-উলামার মুক্তি এবং ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার। তিনি বলেন, ২৫শে অক্টোবরের উলামা-মাশায়েখ সম্মেলন থেকে ৩০শে নভেম্বরের মধ্যে এসব দাবি বাস্তবায়ন করার জোর দাবি জানানো হয়েছিল। ইতোমধ্যে ৩০শে নভেম্বর পার হয়ে গেছে। এ সময়ের মধ্যে মুফতি মুনির হুসাইন কাসেমী ও মাওলানা রফিকুল ইসলাম মাদানী জামিনে মুক্তি পেয়েছেন। হেফাজত মহাসচিব বলেন, অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় হলো- মাওলানা মামুনুল হকসহ বাকি যেসব আলেম এখনও কারাবন্দি আছেন তাদের ব্যাপারে এবং হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের বিষয়ে এখনো কোনো বাস্তব উদ্যোগ গ্রহণ করা হয়নি।
এতে হেফাজতের নেতা-কর্মী ও সারাদেশের ওলামায়ে ক্বেরাম ও আপামর তৌহিদী জনতার মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

ডিসি/এসআইকে/এসইউআর