উপাচার্যের পদত্যাগ দাবিতে কর্মবিরতির ঘোষণা চবি শিক্ষক সমিতির

ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
উপাচার্য ও উপ উপাচার্যের পদত্যাগ দাবিতে আগামি ৫ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
রবিবার (৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, ৫ ও ৬ ফেব্রুয়ারি সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং ৭ ও ৮ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা। তবে পরীক্ষাসমূহ এর আওতামুক্ত থাকবে।
এসময় তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন সাংবাদিকদের সামনে।
অধ্যাপক আব্দুল হক বলেন, চবির বিভিন্ন অনিয়ম নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ব্যাখ্যা চেয়ে চিঠি দেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের জবাব সন্তোষজনক হয়নি বলে এ সকল অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তে উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করে। এমন অবস্থায় বর্তমান প্রশাসনের বিরুদ্ধে শিক্ষক সমিতি উত্থাপিত অনিয়মের অভিযোগসমূহ এবং তার ধারাবাহিকতায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবি করছি। পাশাপাশি শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে এবং বিশ্ববিদ্যালয়কে বাঁচানোর জন্য শিক্ষক সমিতি সরকারের হস্তক্ষেপ কামনা করছি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চবি শিক্ষক সমিতির সভাপতি মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, সহ সভাপতি মুহাম্মদ আলাউদ্দিন, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী আরশাদ চৌধুরী, আইন বিভাগের অধ্যাপক ড. এ বি এম আবু নোমান, লোক প্রশাসন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক লায়লা খালেদা আঁখি প্রমুখ।

ডিসি/এসআইকে/এসপি