চট্টগ্রাম-আবুধাবী সরাসরি ফ্লাইট চালু করতে প্রতিমন্ত্রীকে চসিক প্রশাসকের চিঠি

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম থেকে আবুধাবী সরাসরি ফ্লাইট চালু করতে সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে দাপ্তরিক চিঠি দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন।  এতে প্রশাসক উল্লেখ করেন, আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে চট্টগ্রামের বিশাল সংখ্যক প্রবাসী কর্মরত রয়েছেন।  বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কারণে তাদের একটা বড় অংশ দেশে ফিরে আসেন।  সাম্প্রতিককালে আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের কিছু দেশে বিমান চলাচল শুরু হওয়ার প্রেক্ষিতে চট্টগ্রামস্থ প্রবাসীদের উক্ত দেশে পুণরায় ফিরে যাওয়ার কার্যক্রম চলমান রয়েছে।  কিন্তু বাংলাদেশ বিমানের টিকেট সহজলভ্য না হওয়ায় এবং চট্টগ্রাম থেকে ফ্লাইট না থাকার কারণে প্রবাসীরা নানাভাবে হয়রানি শিকার হচ্ছেন।
অতিরিক্ত মূল্য পরিশোধ করে দালালের মাধ্যমে টিকেট সংগ্রহ করতে হচ্ছে বলে মন্তব্য করে প্রশাসক আরও লিখেন অনেকেই অতিরিক্ত মূল্য দিয়েও টিকেট পাচ্ছেন না।  এই হয়রানি দূরীকরণে চট্টগ্রাম থেকে সপ্তাহে অন্তত একটি দুবাইগামী ফ্লাইট চালু করা বাঞ্চনীয়।  অথবা ঢাকা থেকে দুবাইগামী ফ্লাইট বৃদ্ধি করে চট্টগ্রামের প্রবাসীদের জন্য একটা নির্দিষ্ট কোটা সংরক্ষণ করা হলেও হয়রানি লাঘব হতে পারে।
এমতাবস্থায়, চট্টগ্রামের প্রবাসীদের সুবিধার্থে সপ্তাহে একটি চট্টগ্রাম থেকে দুবাইগামী ফ্লাইট চালুকরণে কিংবা ঢাকা হতে দুবাইগামী ফ্লাইট বৃদ্ধি করে চট্টগ্রামের প্রবাসীদের জন্য কোটা সংরক্ষণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য আপনার ব্যক্তিগত আন্তরিক হস্তক্ষেপ কামনা করছি।
এদিকে চসিক প্রশাসক মো. খোরশেদ আলম সুজন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালকের সাথেও টেলিফোনে কথা বলেছেন।  তিনি সপ্তাহে এক দিন চট্টগ্রামে বসবাসরত প্রবাসীদের জন্য সরাসরি চট্টগ্রাম টু আবুধাবী ফ্লাইট চালুর ব্যবস্থা গ্রহণ করবেন বলে খোরশেদ আলম সুজনকে আশ্বস্ত করেন।

ডিসি/এসআইকে/এসজেএ