সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের কার্যালয় উদ্বোধন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের নতুন কার্যালয় ও আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।  সিএমপির বিদায়ী কমিশনার মো. মাহাবুবর রহমান এই কার্যালয়ের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।  এ সময় তিনি নতুন কার্যালয়ের সকল কার্যক্রম পরিদর্শন করেন।  মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার।
সিএমপি সূত্রে জানা গেছে, সিএমপিতে ট্রাফিক বিভাগে ট্রাফিক-উত্তর এবং ট্রাফিক-বন্দর এই দুইটি বিভাগ দ্বারা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালিত হতো।  বর্তমানে মহানগরের জনসংখ্যা এবং যানবাহন বৃদ্ধি পাওয়ায় সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিতে এবং জনগণের কষ্ট লাঘবের জন্য ট্রাফিক বিভাগে নতুন করে ট্রাফিক-দক্ষিণ এবং ট্রাফিক-পশ্চিম- এই দুইটি বিভাগ সংযোজন করা হয়।  সেই লক্ষ্যে সিএমপি কমিশনারের উদ্বোধনের মধ্য দিয়ে নতুন দুইটি বিভাগের মধ্যে ট্রাফিক-উত্তর এর কার্যক্রম স্বতন্ত্রভাবে শুরু করা হলো।
চট্টগ্রাম নগরের জাকির হোসেন সড়কস্থ দক্ষিণ খুলশীর ২ নম্বর সড়কের ৩৭ নম্বর বাড়িতে ট্রাফিক- উত্তর বিভাগের সকল সেবা কার্যক্রম পরিচালিত হবে।  এই বিভাগের দায়িত্ব পেয়েছেন উপ-পুলিশ কমিশনার মিলন মাহমুদ।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ এবং উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফরসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ডিসি/এসআইকে/এমএনইউ