সংকটে পাশে ছিলেন প্রণব মুখার্জি : ইঞ্জিনিয়ার মোশাররফ

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ভারতে নির্বাসিত ছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।  তাদেরকে সবসময় সহযোগিতা করেছিলেন প্রণব মুখার্জি।  দেশে ফেরার পরও সাহায্য সহযোগিতা করেছেন তিনি।  যে কোনো সংকটে যুগিয়েছিলেন সাহস।
শনিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত প্রণব মুখার্জির স্মরণসভায় এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
প্রণব মুখার্জির আত্মজীবনী বইয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে তৎকালীন সময়ে শেখ হাসিনা ও খালেদা জিয়াকে মুক্ত করতে সব রকম চেষ্টা করেছেন বাংলাদেশের এই অকৃত্রিম বন্ধু।  ২০০৮ সালে দুই নেত্রীকে মুক্তি দিতে অনুরোধ করেছিলেন প্রণব মুখার্জি।  তৎকালীন সেনাপ্রধান মইন ইউ আহমেদের ভারত সফরকালে তিনি এ অনুরোধ জানান।
চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় শোকসভায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম নাসিরুল হক, মোস্তাক আহমেদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, অর্থ সম্পাদক দেব দুলাল ভৌমিক, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ প্রমুখ।

ডিসি/এসআইকে/এমএনইউ