বদলী হলেন চসিকের সিইও, বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রধান নির্বাহী কর্মকর্তার (সিই্ও) পদে দায়িত্ব পালন করা মো. সামসুদ্দোহা বদলী হয়েছেন।  তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক পদে যোগদান করবেন।  অন্যদিকে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন কক্সবাজার শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের অতিরিক্ত শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার কাজী মোহাম্মদ মোজাম্মেল হক।
তার বিদায় উপলক্ষে সংবর্ধনা সভার আয়োজন করে চসিক।  রবিবার (২০ সেপ্টেম্বর) মো. সামসুদ্দোহার শেষ কর্মদিবস উপলক্ষে চসিক প্রশাসক ও কর্মকর্তা-কর্মচারীদের মতবিনিময় সভা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিকের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন।
এসময় তিনি বলেন, পেশাদারিত্বে সততার কোনো বিকল্প নেই।  চসিকের বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা চসিকের দায়িত্ব পালনকালে যে প্রজ্ঞা, মেধা ও সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছেন তা প্রশংসার দাবি রাখে।  এ শহরকে তিনি ভালোবেসেছিলেন বলে কর্মজীবনের এক-তৃতীয়াংশ সময় তিনি চসিকের বিভিন্ন পদে দায়িত্ব পালন করতে পেরেছেন।  দায়িত্ব পালনকালে প্রকৃত পেশাদারিত্বেরও পরিচয় দেখিয়েছেন।  তার দক্ষতা এবং কর্মক্ষেত্রে আন্তরিকতার কারণে আমার সঙ্গেও তার গভীর সম্পর্ক গড়ে ওঠে।  আমি মনে করি তিনি যেখানেই দায়িত্ব পালন করবেন চসিককে সে অবস্থায়ও সর্বাত্মক সহযোগিতা করবেন।
বিদায়ী সিইউও মো. সামসুদ্দোহা বলেন, দীর্ঘ ৮ বছর চসিকে দায়িত্ব পালন করা আমার জন্য গৌরবের।  আমি আমার কাজের ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের যে সহযোগিতা পেয়েছি তা চিরদিন মনে রাখব।  তিনি বলেন, আমার দায়িত্বপালন কালে আমি কাউকে কোনো রকম দুঃখ দিতে চাইনি।  তবুও কেউ যদি আমার ব্যবহারে অসন্তুষ্ট বা দুঃখ পেয়ে থাকেন আমি তার জন্য ক্ষমা চাই।
চসিকের সচিব মোহাম্মদ আবু সাহেদ চৌধুরীর সভাপতিত্বে আন্দরকিল্লার কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে সভায় বক্তব্য দেন চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা শাহেদা ফাতেমা, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকতা শফিকুল মান্নান সিদ্দিকী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির, উপ সচিব আশেক রসুল চৌধুরী টিপু, উপ পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদ আলম চৌধুরী, চসিক সিবিএ’র সভাপতি ফরিদ আহমদ।

ডিসি/এসআইকে/এমএনইউ