চসিক প্রশাসক সুজনের পরামর্শক কমিটিতে নাছিরসহ ১৭ সদস্য

আ জ ম নাাছির উদ্দীন ও খোরশেদ আলম সুজন।

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন গঠন করেছেন পরামর্শক কমিটি।  এতে সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম নগরের বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজনসহ ১৭ জন সদস্য অন্তর্ভুক্ত করেছেন।  পরামর্শক কমিটির প্রধান করা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমকে।  শনিবার (২৬ সেপ্টেম্বর) এ কমিটির প্রথম সভাও আহ্বান করা হয়েছে।  চট্টগ্রামের টাইগারপাসস্থ চসিকের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশ, নৌবাহিনীর কমোডর (অব.) জোবায়ের আহমেদ, নগর পরিকল্পনাবিদ ও রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান, মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক আইজি মো. নুরুল আলম, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রবীর কুমার সেন, ইঞ্জিনিয়ার আলী আহমেদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি এমএ সালাম।
খোরশেদ আলম সুজন জানান, ‘প্রাথমিকভাবে ১৭ সদস্যের পরামর্শক কমিটি করেছি। কমিটির সদস্য আরও বাড়তে পারে।  আমরা নিয়মিত উনাদের সঙ্গে বসব।  উনাদের যেকোনো মতামত আমরা সাদরে গ্রহণ করবো’।
২০১৫ সালের সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দীন।  গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভোটগ্রহণের কথা থাকলেও করোনাসহ নানা কারণে নির্বাচন হয়নি।  ১৮০ দিনের জন্য চসিক প্রশাসক নিযুক্ত হন খোরশেদ আলম সুজন।  গত ৬ আগস্ট তিনি দায়িত্ব নেন।  দায়িত্ব নেয়ার পর থেকেই সক্রিয়ভাবে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আলোচনায় আসেন তিনি।

ডিসি/এসআইকে/ইউএস