চট্টগ্রাম নগরের বিভিন্ন ওয়ার্ডে ঈদ উপহার-ইফতার সামগ্রী বিতরণ চসিক মেয়র রেজাউলের

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম
চলমান পবিত্র মাহে রমজান উপলক্ষে সমাজের দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  শুক্রবার (৭ মে) দিনব্যাপি চট্টগ্রাম নগরের ৬ নম্বর পূর্ব ষোলশহর, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ৪ নম্বর চান্দগাঁও, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের কাউন্সিলরের উদ্যোগে আয়োজিত ঈদ উপহার ও ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।
এসময় তিনি বলেন, জীবন সবচেয়ে বড় এবং জীবিকাকেও খাটো করে দেখার অবকাশ নেই।  আমাদের দেশের বেশিরভাগ মানুষের এমন কোনো সঞ্চয় নেই, যা দিয়ে জীবন কাটিয়ে দিতে পারবে।  তাই বিষয়টিকে গুরুত্ব দিয়ে সরকার ক্ষেত্র-বিশেষে এই লকডাউন শিথিল করেছে।  লকডাউন শিথিল মানে এই নয় যে, জীবনকে ঝুঁকিতে ফেলে জীবিকার জন্য মৃত্যুকে হাতছানি দেবো।
তিনি বলেন, রমজান মাস সিয়াম সাধনার মাস। আল্লাহর হুকুমে এই রোজাকালেও করোনা সংক্রমণের ভয়ে আমরা দিনযাপন করছি।  আমাদের দেশটি একটি জনবহুল দেশ।  সবাই আশংকা করেছিল করোনার ছোবলে আমরা বিপর্যস্ত হয়ে যাবো, হাজার হাজার মানুষের মৃত্যু হবে।  কিন্তু আল্লাহর রহমতে এবং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপের কারণে আমরা উন্নত দেশগুলোর তুলনায় অনেক ভালো অবস্থানে আছি।  করোনাকাল ১৪ মাস অতিবাহিত হলেও না খেয়ে কারো মৃত্যু ঘটে নাই।  সরকারের পক্ষ থেকে প্রত্যেক সেক্টরে খেটে খাওয়া ও কর্মহীন মানুষদের জন্য আর্থিক প্রণোদনা ও ত্রাণের মাধ্যমে সহযোগিতা করা হয়েছে বলেই পরিস্থিতি আজ পর্যন্ত এই অবস্থা আছে।  তিনি করোনাকালে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা মেনে চলে নিজের এবং অন্যের স্বাস্থ্য সুরক্ষার আহ্বান জানান।
পূর্ব ষোলশহর ওয়ার্ড : শুক্রবার (৭ মে) ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের এক কিলোমিটারস্থ একটি কমিউনিটি সেন্টারে ঈদ উপহার সামগ্রী বিতরণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন ওয়ার্ড কাউন্সিলর এম. আশরাফুল আলম।
সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহামুদ, প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামসুল আলম, ইঞ্জি. সেলিম উল্লাহ, কফিল উদ্দীন, কাবেদুর রহমান, কুতুব উদ্দীন, মাহাবুব আলম, আমিন উদ্দীন, মো. হোসেন, নজরুল ইসলাম, ফরিদুল আলম প্রমুখ।
দক্ষিণ কাট্টলী ওয়ার্ড : ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইলের উদ্যোগে এবং সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আসলাম হোসেন সওদাগর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হুরে আরা বেগম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. সেলিম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. হানিফ উল ইসলাম, নবাব আলি মিয়া, গোলাম সামদানী জনি, আখতারুজ্জামান চৌধুরী, মো. ইমন, মো. হানিফ প্রমুখ।
চান্দগাঁও ওয়ার্ড : ওয়ার্ড কাউন্সিলর এসরার উল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. আইয়ুব খান, সাবেক কাউন্সিলর নুরুল হুদা লালু, ওয়ার্ড নেতা নুর মো. খোকন, মেজবাহ উদ্দীন মঈনু, মহিউদ্দিন ফরহাদ, মাহাফুজুর রহমান মানিক ও গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুল্লাহ।
এনায়েত বাজার ওয়ার্ড : ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাড. ইফতেখার সাইমুল চৌধুরী, প্যানেল মেয়র ও কাউন্সিলর মো. গিয়াসউদ্দীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. ইসমাইল মনু প্রমুখ।

ডিসি/এসআইকে/আরএআর