জেমিসন হাসপাতালে ৭ মাস বেতন না পেয়ে মানববন্ধনে কর্মচারীরা

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের আন্দরকিল্লার সুপরিচিত মেটারনিটি সেবাদানকারী প্রতিষ্ঠান জেমিসন রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে কর্মরত চিকিৎসক-নার্স ও কর্মচারীরা মানববন্ধন করেছেন।  দীর্ঘ সাত মাস ধরে বেতন না পেয়ে আন্দোলনে নামেন প্রতিষ্ঠানটির কর্মচারীরা।  সংকট সমাধানে স্থানীয় সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসন চৌধুরী নওফেল এমপির হস্তক্ষেপও চেয়েছেন তারা।
সোমবার (২৪ মে) দুপুর সাড়ে ১২ টার দিকে হাসপাতালের সামনে এই মানববন্ধন করেন হাসপাতালের কর্মচারীরা।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, হাসপাতালের কয়েকজন কর্মকর্তার দৌরাত্ম্যের কারণে গত সাত মাস ধরে বেতন পাচ্ছেন না চিকিৎসক-নার্স ও কর্মচারীরা।  করোনার কারণে এমনিতেই আর্থিক সংকট চলছে।  তার মধ্যে যেখানে চাকরি করি সেখান থেকে কোনো বেতন দেওয়া হচ্ছে না।  এতে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।
নিয়মিত বেতন না পাওয়ার পিছনে হাসপাতালের চার কর্মকর্তা পরিচালক মোস্তাফিজুর রহমান, হিসাবরক্ষক মো. বেলাল, সহকারী হিসাবরক্ষক আবুল হোসাইন সুজা, মেট্রন মর্জিনাকে দায়ী করে ব্যানারও প্রদর্শন করা হয়।
তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, করোনার পর থেকে হাসপাতালে রোগীর সংখ্যা খুবই কম।  আয়ও কমে গেছে।  এ হাসপাতালে কোনো আর্থিক অনুদান নেই।  অভ্যন্তরীণ আয় দিয়ে ব্যয় মেটাতে হয়।
তিনি বলেন, প্রতিমাসে বেতন-ভাতা ও হাসপাতালের খরচ বাবদ ৭৫ লাখ টাকা খরচ হয়।  ফেব্রুয়ারি মাসে ৪৮ লাখ টাকা, মার্চ মাসে ৬২ লাখ, এপ্রিল মাসে ৫৫ লাখ টাকা এবং মে মাসের ১৫ তারিখ পর্যন্ত ২৪ লাখ টাকা আয় হয়েছে।  তাহলে কিভাবে হাসপাতালে কর্মরতদের বেতন ভাতা পরিশোধ করবো?

ডিসি/এসআইকে/আরএআর