চট্টগ্রামে ব্র্যাক জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভার্সিটি’র ‘ইনসেপশন মিটিং’ অনুষ্ঠিত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
পৃথিবীর সর্ব বৃহৎ এনজিও ব্র্যাক বাংলাদেশ সৃষ্টিলগ্ন থেকে উন্নত রাষ্ট্র বিনির্মাণে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে নারী-পুরুষ সমতা প্রতিষ্ঠা করতে কাজ করছে। এক্ষেত্রে ব্র্যাক নারী, পুরুষ এবং লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীকে মূলধারার উন্নয়নে সম্পৃক্ত করছে। তারই ধারাবাহিকতায় ‘উন্নয়ন কর্মসূচিতে জেন্ডার সংবেদনশীলতা এবং জেন্ডার সচেতনতা’ অন্তর্ভুক্তিকরণের লক্ষ্যে চিট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ‘ইনসেপশন মিটিং’। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চট্টগ্রাম নগরের কাজীর দেউরীতে অবস্থিত ব্র্যাক লার্নিং সেন্টারের মাল্টিপার্পাস হলে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি কর্মসূচি’র আওতায় এই সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন ব্র্যাকের জেলা সমন্বয়ক নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাধবী বড়ুয়া।
এতে স্বাগত বক্তব্য রাখেন নজরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে মাধবী বড়ুয়া বলেন, ব্র্যাকের মতোই মহিলা বিষয়ক অধিদপ্তর মানবিক কাজ করে। এক্ষেত্রে তিনি ব্র্যাকের কাজে সহযোগিতার আশ্বাস দেন এবং ব্র্যাককে সরকারের মানবিক কাজে সহযোগিতা করতে বলেন।
ব্র্যাক জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি প্রকল্পের চলমান কর্মসূচি, লক্ষ্য, উদ্দেশ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সভাকে অবহিত করেন জেন্ডার মেইনস্ট্রিমিং এর চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মাহেরা বিনতে রফিক ও কক্সবাজার এর আঞ্চলিক ব্যবস্থাপক আফজাল হোসাইন, অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট এর আঞ্চলিক ব্যবস্থাপক হামিদুল হক।
এছাড়া অনুষ্ঠানে ব্র্যাকের সকল কর্মসূচির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তারা জেন্ডার মেইনস্ট্রিমিং এর পরবর্তী কাজ নিয়ে আলোচনা করেন এবং তাদের নিজেদের যার যার জায়গা থেকে সহযোগিতা করার কথা বলেন।

ডিসি/এসআইকে/আরসি