চট্টগ্রাম নগর কমিটিকে অবৈধ বলে তোপের মুখে মেয়র রেজাউল

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিকে অবৈধ বলে তোপের মুখে পড়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী। সভায় মেয়রের বক্তব্যকে কেন্দ্র করে হট্টগোলও হয়েছে। নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী সভায় তার বক্তব্যে বর্তমান কমিটিকে ‘অবৈধ’ বলার পর কথা-কাটাকাটিতে জড়িয়ে পড়েন নেতারা। সৃষ্টি হয় বিশৃঙ্খলা।
রবিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় নগরীর দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে নগর কার্যনির্বাহী কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত অনেকেই এ বিষয়ে মুখ খুলছেন না।
সূত্র জানায়, সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ২০১৩ সালে গঠিত কমিটির মেয়াদ তিন বছর পরেই শেষ হয়েছে। এই মেয়াদোত্তীর্ণ কমিটি অবৈধ। এই কমিটির ওয়ার্ড, ইউনিট এবং থানায় সম্মেলন করার কোনো এখতিয়ার নেই।
মেয়র রেজাউলের এ বক্তব্যের প্রতিবাদ করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসেরসহ কয়েকজন নেতা।
এ সময় পাল্টাপাল্টি বাক্যবিনিময়ে সভাস্থলে হট্টগোল হলেও বিষয়টি তেমন কিছু নয় বলে দাবি করেন কয়েকজন নেতা। পরবর্তীতে নগরীর পাঁচটি ওয়ার্ডে ইউনিট পর্যায়ে সম্মেলন করার সিদ্ধান্ত হয়।

ডিসি/এসআইকে/আরসি