চট্টগ্রাম নগরের ওয়ার্ড আ’লীগের কমিটিতে সদস্য বাড়ানোর সিদ্ধান্ত রিভিউ কমিটির

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের প্রত্যেক ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সদস্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সম্মেলন মনিটরিং এ গঠিত রিভিউ কমিটি।  কমিটির তৃতীয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে থানা তদারকি কমিটির আহ্বায়কের নাম প্রকাশ করা হলেও বাকি তিনজন সদস্য এখনো ঠিক করা হয়নি।  গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে নগরের কোতোয়ালি থানা ফিরিঙ্গি বাজারে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলমের বাসায় রিভিউ কমিটির তৃতীয় সভা শেষে এ কথা বলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও রিভিউ কমিটির সদস্য নঈম উদ্দীন চৌধুরী।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে রিভিউ কমিটির তৃতীয় সভা অনুষ্ঠিত হয়েছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী বলেন, আমাদের ধারাবাহিক বৈঠক হয়েছে। এর বাইরে কোনো ধরনের আলোচনা হয়নি।  ইউনিট কমিটির বিষয়ে কোনো অভিযোগ উঠেছে কি না?  এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আজকে তৃতীয় বৈঠকেও কোনো ধরনের অভিযোগ উঠেনি।  তিনি আরও বলেন, ১৫ টি থানার তদারকি আহ্বায়ক কমিটি গঠনা করা হয়েছে।  কিছু কিছু থানার পূর্ণাঙ্গ খসড়া কমিটি গঠন করা হয়েছে।  আমাদের নগর আওয়ামী লীগের কার্যকারী সভায় উত্থাপন করা হবে।  কয়েকজন অসুস্থ, কিছু সদস্য করোনার কারণে সক্রিয় নয়।  তাই কমিটি করার জন্য অনেক চিন্তা করতে হচ্ছে।  কার্যকরী কমিটির সভা থেকে থানার দায়িত্ব দেওয়ার বিষয়ে ওয়ার্ড কমিটির নেতাদের অবগত করা হবে।  শীঘ্রই কার্যকরী কমিটির সভা আহ্বান করা হবে বলে জানান তিনি।
ইউনিট সম্মেলন নিয়ে অভিযোগ করার পর গত ১৬ জানুয়ারি সকালে নগর আ.লীগের নেতৃবৃন্দদের নিয়ে বৈঠকে বসে কেন্দ্রীয় আওয়ামী লীগ।  বৈঠকে নগর আওয়ামী লীগের ৬ নেতাকে নিয়ে রিভিউ কমিটি গঠন করে।  রিভিউ কমিটির সদস্যরা হলেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন, সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এম. জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।  আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে রিভিউ কমিটির তৃতীয় সভায়ও সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
গত ২১ জানুয়ারি সন্ধ্যায় সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর বাসভবনে প্রথম বৈঠক করে।  গত ২৬ জানুয়ারি রাতে নগরের দামপাড়া মরহুম জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে রিভিউ কমিটির দ্বিতীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছিল।

ডিসি/এসআইকে/আরএআর