‘দেশের মানুষ আজ খুবই অসহায়’

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, টিসিবির গাড়ি থেকে কম দামে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে প্রতিযোগীতা করতে গিয়ে জড়িয়ে পড়ছে মারামারিতে।  এতেই বুঝা যায় দেশের মানুষ আজ কতটা অসহায়।  এ অবস্থা চলতে থাকলে সাধারণ মানুষের অভুক্ত থাকা ছাড়া আর কোনো উপায় থাকবে না।  তারা আজ খুবই অসহায় এবং বিক্ষুব্ধ।
মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দলীয় কার্যালয় মাঠে কেন্দ্রঘোষিত চট্টগ্রাম মহানগর তাঁতী দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  তিনি বলেন, যৌক্তিক কোনো কারণ ছাড়াই নিত্যপণ্যের বাজার অনিয়ন্ত্রিতভাবে বেড়েই চলছে।  বাজার পরিস্থিতি সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। বর্তমান সরকার ভোট ডাকাতির মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা দখলে রেখে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।  জনগণের টাকা লুটপাট কারে নিজেরা মোটাতাজা হয়েছে।  মাথাপিছু আয় শুধু ক্ষমতাসীনদের বেড়েছে আর দেশের জনগণ ফকির হয়ে রাস্তায় এসে দাঁড়িয়েছে।  দুর্নীতির দায়ে সরকারি দলের যে নেতাই ধরা পড়ছে তাদের কাছে হাজার হাজার কোটি কালো টাকা পাওয়া যাচ্ছে।
চট্টগ্রাম মহানগর তাঁতী দলের আহ্বায়ক মনিরুজ্জামান টিটুর সভাপতিত্বে ও সদস্য সচিব মনিরুজ্জামান মুরাদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি এম.এ হাশেম রাজু।
এসময় আরও উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, তাঁতী দলের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মো. সিদ্দীক, নগর বিএনপি নেতা একেএম পেয়ারু, ও মো. ইদ্রিস আলী প্রমুখ।

ডিসি/এসআইকে/আরএআর